সাম্প্রতিক শিরোনাম

প্রবাসীরা যে দেশে আছেন সেখানে থাকুন, ধীরে আসুন -পররাষ্ট্রমন্ত্রী

প্রবাসী যারা যে দেশে আছেন, সে দেশেই থাকুন। সে দেশের আইন কানুন মানুন। কোনো কিছুর দরকার হলে দূতাবাসে যোগাযোগ করুন। প্রবাসীদের এমন বার্তা দিলে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।
আজ ১২ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মধ্যপ্রাচ্যের পাঁচ দেশের রাষ্ট্রদূতগণের সঙ্গে করোনা নিয়ে বৈঠক শেষে এসব কথা বলেন তিনি।
এসময় তিনি বলেন,কাতার ১৪ দেশের ভিসা বন্ধ করেছে। কুয়েত সব দেশের ভিসা বন্ধ করেছে। আমরা চীন, ইরান, দক্ষিণ কোরিয়া ও ইতালির ভিসা বন্ধ করেছি। আমরা পর্যবেক্ষণ করছি।
তিনি প্রবাসীদের উদ্দেশে বলেন, দেশে আসলে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকবেন। আমাদের ১ কোটি ২২ লাখ প্রবাসী থাকেন। তাদের বলেছি একটু ধীরে আসুন। ভারত ফ্লাইট বন্ধ করেছে। ট্রেন ও বাসে ফিরে আসুন।
বৈঠকে সৌদি আরব, কাতার, ইরাক, সংযুক্ত আরব আমিরাত ও কুয়েতের রাষ্ট্রদূত অংশ নেন। এছাড়াও বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বৈঠকে উপস্থিত ছিলেন।
অপরদিকে প্রায় ১৮ বছর বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে কাজ করা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডা. খলিলুর রহমানকে প্রধাণ করে করোনাভাইরাস মোকাবিলায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি করোনা সেল খোলা হয়েছে।তাঁর সঙ্গে ৩ জ্যেষ্ঠ মহাপরিচালকে সেলে বিশেষ দায়িত্ব দেয়া হয়েছে। রুটিন দায়িত্বের অতিরিক্ত হিসাবে তাঁরা করোনা সেলে বিশেষ দায়িত্ব পালন করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশাসন অনুবিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করেছেন বলে জানাযায়।

সর্বশেষ

বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ বুড়াবুড়ী ইউনিয়ন শাখার ত্রান বিতরণ।

মোঃ মশিউর রহমান বিপুলকুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃকুড়িগ্রাম জেলা ছাত্রলীগের নির্দেশ ক্রমে,কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ বুড়াবুড়ী ইউনিয়ন শাখার নিজ উদ্দ্যোগে জরুরী মানবিক খাদ্য সহায়তা পৌঁছে...

কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণ

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম:কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণবাংলাদেশ আওয়ামী-যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল...

সাহস, স্বপ্ন ও সক্ষমতার পদ্মাসেতুর উদ্বোধন রাত পোহালেই

সাহস, স্বপ্ন ও সক্ষমতার পদ্মাসেতুর উদ্বোধন রাত পোহালেই। পদ্মা পাড়ি দেয়ার যুগ-যুগান্তের ভোগান্তি শেষ হচ্ছে এই মেগা স্ট্রাকচারের দ্বার খোলার মধ্য দিয়ে। সকল প্রতিকূলতা...

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ‘রৌপ্য ব্যাঘ্র’ অ্যাওয়ার্ডে ভূষিত

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ স্কাউট আন্দোলনের উন্নয়ন ও সম্প্রসারণে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে বাংলাদেশ...