প্রয়োজন ছাড়া বাইরে আসায় যাত্রাবাড়ীতে ২৫ জনকে জরিমানা

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারঘোষিত কঠোর বিধি-নিষেধের তৃতীয় দিনে নিষেধাজ্ঞা অমান্য করায় রাজধানীর যাত্রাবাড়ীতে ২৫ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

hiastock

শনিবার (৩ জুলাই) সকাল ১১টার দিকে তাদেরকে জরিমানা করা হয়।

নির্বাহী মেজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ঢাকার সব জায়গায়ই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। আমরাও বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করছি। যাত্রাবাড়ীতে আমরা ২৫ জনকে জরিমানা করেছি। তবে সারা দিনে কতজনকে জরিমানা করা হলো তার তথ্য জেলা প্রশাসন থেকে পাওয়া যাবে।

বিধিনিষেধ অমান্য করে বের হওয়া, মাস্ক না পরা, গণপরিবহন বন্ধ থাকা সত্বেও বিভিন্ন স্থান থেকে লোক নেওয়ায় অনেক গাড়ি ও পিকআপ চালককে জরিমানা করা হয়েছে।

যাত্রাবাড়ীতে, সায়দাবাদে চলছে মোটরসাইকেল-প্রাইভেট কারসহ বিভিন্ন যানবাহন। এসব পরিবহনের অধিকাংশই নির্বিঘ্নে চলাচল করছে। ম্যাজিস্ট্রেট থাকাকালীন যানবাহনগুলোকে প্রশ্নের মুখে পড়তে হলেও তাদের অনুপস্থিতিতে এসব যানবহন চলছে বিনা বাধায়।

কঠোর বিধিনিষেধ আরোপ করে গত বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদি বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়।

এর আগে কঠোর বিধি-নিষেধের প্রথম দিন ৫৫০ জন গ্রেপ্তার হয়। বিধি-নিষেধ অমান্য করায় গতকাল বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৩২০ জনকে গ্রেপ্তারের খবর নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) ইফতেখারুল ইসলাম।

এ ছাড়া এদিন ভ্রাম্যমাণ আদালত ২১৯টি গাড়ি ও ২০৮ জনকে পাঁচ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন। আর দেশজুড়ে র‌্যাবের ৫৯টি ভ্রাম্যমাণ আদালত ২১৩ জনকে দুই লাখ ১৫ হাজার ৫৪০ টাকা জরিমানা করেন।

সর্বশেষ

কাল সারাদিন চলাচল করবে গণপরিবহন

দেশের বিভিন্ন প্রান্তে থাকা শ্রমিকরা ঢাকার দিকে যাত্রার দুর্ভোগ কমাতে এক দিনের জন্য ছাড় দিয়েছে সরকার। আজ শনিবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব জেলার...

পাবনায় মোবাইলে বিয়ের ২ বছরেও দেশে আসেনি স্বামী, প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

পাবনার সাঁথিয়ায় মুঠোফোনে ভিডিও কলের মাধ্যমে পারিবারিকভাবে বিয়ের দুই বছরের মাথায় এক প্রবাসীর স্ত্রী আত্মহত্যা করেছে। গত দুই বছরেও ওই প্রবাসী দেশে আসেনি বলে জানান...

র‍্যাবের হাতে হেলেনা জাহাঙ্গীর আটক

দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত...

ঈদের দিনেও করোনায় মৃত ঢাবি ছাত্রের মায়ের লাশ দাফন করলো ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রের মা রাজধানীর ইবরাহিম কার্ডিয়াক হাসপাডালে বিকেলে মারা গেলে, লাশ দাফনকার্যে কেউ এগিয়ে না আসলে বাংলাদেশ ছাত্রলীগের হটলাইন নাম্বারে...