সাম্প্রতিক শিরোনাম

প্রয়োজন ছাড়া বাইরে আসায় যাত্রাবাড়ীতে ২৫ জনকে জরিমানা

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারঘোষিত কঠোর বিধি-নিষেধের তৃতীয় দিনে নিষেধাজ্ঞা অমান্য করায় রাজধানীর যাত্রাবাড়ীতে ২৫ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৩ জুলাই) সকাল ১১টার দিকে তাদেরকে জরিমানা করা হয়।

নির্বাহী মেজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ঢাকার সব জায়গায়ই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। আমরাও বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করছি। যাত্রাবাড়ীতে আমরা ২৫ জনকে জরিমানা করেছি। তবে সারা দিনে কতজনকে জরিমানা করা হলো তার তথ্য জেলা প্রশাসন থেকে পাওয়া যাবে।

বিধিনিষেধ অমান্য করে বের হওয়া, মাস্ক না পরা, গণপরিবহন বন্ধ থাকা সত্বেও বিভিন্ন স্থান থেকে লোক নেওয়ায় অনেক গাড়ি ও পিকআপ চালককে জরিমানা করা হয়েছে।

যাত্রাবাড়ীতে, সায়দাবাদে চলছে মোটরসাইকেল-প্রাইভেট কারসহ বিভিন্ন যানবাহন। এসব পরিবহনের অধিকাংশই নির্বিঘ্নে চলাচল করছে। ম্যাজিস্ট্রেট থাকাকালীন যানবাহনগুলোকে প্রশ্নের মুখে পড়তে হলেও তাদের অনুপস্থিতিতে এসব যানবহন চলছে বিনা বাধায়।

কঠোর বিধিনিষেধ আরোপ করে গত বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদি বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়।

এর আগে কঠোর বিধি-নিষেধের প্রথম দিন ৫৫০ জন গ্রেপ্তার হয়। বিধি-নিষেধ অমান্য করায় গতকাল বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৩২০ জনকে গ্রেপ্তারের খবর নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) ইফতেখারুল ইসলাম।

এ ছাড়া এদিন ভ্রাম্যমাণ আদালত ২১৯টি গাড়ি ও ২০৮ জনকে পাঁচ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন। আর দেশজুড়ে র‌্যাবের ৫৯টি ভ্রাম্যমাণ আদালত ২১৩ জনকে দুই লাখ ১৫ হাজার ৫৪০ টাকা জরিমানা করেন।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...