সাম্প্রতিক শিরোনাম

ফরিদপুর মেডিক্যাল কলেজের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ করা হয়েছে

ফরিদপুর মেডিক্যাল কলেজের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ’ এবং ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল’ করা হয়েছে।

নতুন এই নামকরণ বুধবার (১৭ মার্চ) থেকে কার্যকর হয়েছে। বুধবার বিকেল ৩টার দিকে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং ফরিদপুর-১ আসনের সাংসদ আব্দুর রহমান প্রধান অতিথি হিসেবে এ ফলক উন্মোচন করেন।

গত ১৮ ফেব্রুযারি ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ কলেজ ও হাসপাতালের নতুন নামকরণের অনুমোদন চেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কাছে আবেদন করেন। গত ১২ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এ প্রস্তাবের অনুমোদন দেন।

এদিকে, আজ ফরিদপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে কর্তৃপক্ষ।

আজ প্রথম দিন কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শামসুল হক, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাব বোস প্রমুখ।

এছাড়া সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নাক, কান, গলা বিভাগের প্রধান ডা. শফিক উর রহমান কালের কণ্ঠকে বলেন, এতদিন ধরে ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কোনো সরকারি প্রতিষ্ঠান ছিল না। তার জন্মদিনে আমাদের এই মেডিক্যাল কলেজ ও হাসপাতাল যাত্রা শুরু করেছিল।

সে কারণেই আমরা এই মেডিক্যাল কলেজটিকে তার নামে নামকরণ করার উদ্যোগ নেই। তারই ধারাবাহিকতায় আমরা এই বিষয়ক কাগজপত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তরে পাঠাই। তিনি স্বাক্ষর করার পর আজ থেকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নাম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল হলো।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...