সাম্প্রতিক শিরোনাম

ফরিদপুর মেডিক্যাল কলেজের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ করা হয়েছে

ফরিদপুর মেডিক্যাল কলেজের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ’ এবং ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল’ করা হয়েছে।

নতুন এই নামকরণ বুধবার (১৭ মার্চ) থেকে কার্যকর হয়েছে। বুধবার বিকেল ৩টার দিকে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং ফরিদপুর-১ আসনের সাংসদ আব্দুর রহমান প্রধান অতিথি হিসেবে এ ফলক উন্মোচন করেন।

গত ১৮ ফেব্রুযারি ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ কলেজ ও হাসপাতালের নতুন নামকরণের অনুমোদন চেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কাছে আবেদন করেন। গত ১২ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এ প্রস্তাবের অনুমোদন দেন।

এদিকে, আজ ফরিদপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে কর্তৃপক্ষ।

আজ প্রথম দিন কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শামসুল হক, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাব বোস প্রমুখ।

এছাড়া সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নাক, কান, গলা বিভাগের প্রধান ডা. শফিক উর রহমান কালের কণ্ঠকে বলেন, এতদিন ধরে ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কোনো সরকারি প্রতিষ্ঠান ছিল না। তার জন্মদিনে আমাদের এই মেডিক্যাল কলেজ ও হাসপাতাল যাত্রা শুরু করেছিল।

সে কারণেই আমরা এই মেডিক্যাল কলেজটিকে তার নামে নামকরণ করার উদ্যোগ নেই। তারই ধারাবাহিকতায় আমরা এই বিষয়ক কাগজপত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তরে পাঠাই। তিনি স্বাক্ষর করার পর আজ থেকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নাম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল হলো।

সর্বশেষ

আমরা অর্থ চাই না, আমার ভাইয়ের হত্যা কারীর শাস্তি চাই

সুজন চৌধুরী, আলীকদম (বান্দরবান): সড়ক দুর্ঘটনায় নিহত ছোটনশীলের ঘাতক জীপ চালককে দ্রত গ্রেপ্তার ও ন্যায় বিচারের দাবিতে বান্দরবানের আলীকদম মানববন্ধন করেছেন উপজেলা ছাত্রলীগ,বন্ধুমহল ও...

ইয়াবাসহ তিনজনকে আটক করল সেনাবাহিনী

আলীকদম(বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের আলীকদম উপজেলায় অভিযান চালিয়ে ৮ হাজার ইয়াবাসহ তিন জনকে আটক করেছে সেনাবাহিনী।শুক্রবার (১৫এপ্রিল) বিকাল সাড়ে ৪ টায় আলীকদম বাজারস্থ জিয়া বোডিং...

বিদেশ থেকে ফেন্সিডিল আমদানির অনুমতি চাইলেন আ. লীগ নেতা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলা পুলিশের খোদ পুলিশ সুপারের সামনে ভারতীয় ফেন্সিডিল আমদানি ও নিজে সেবনের কথা বলে রীতিমত বিব্রত অবস্থায় সামাজিক যোগাযোগ...

টানা ৪র্থ বার শ্রেষ্ঠ ওসির পুরস্কার পেলেন কালীগঞ্জ থানার ওসি- এটিএম গোলাম রসুল

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: মঙ্গলবার জেলা পুলিশ সুপারের কার্যালয়ে রংপুর রেঞ্জর শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের পুরস্কারের ক্রেজ তুলে দেন এসপি আবিদা সুলতানা বিপিএম-পিপিএম ।জানা গেছে,...