সাম্প্রতিক শিরোনাম

ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানিয়েছে হেফাজতে ইসলাম

ফ্রান্স দূতাবাস অভিমুখে হেফাজতে ইসলামসহ বিভিন্ন ধর্মভিত্তিক সংগঠনের নেতাকর্মীদের মিছিল পুলিশের বাধায় শান্তিনগর মোড়েই শেষ হয়ে গেছে।

hiastock

ফলে সেখানেই ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন ও দেশটির পণ্য বর্জনের জন্য মুসলিম দেশগুলোর রাষ্ট্রপ্রধানদের প্রতি আহ্বান জানিয়েছে হেফাজতে ইসলাম।

সোমবার দুপুর ১২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি শুরুর আগে সমাবেশে তিনি এ আহ্বান জানান।

গুগল এডস

বাবু নগরী বলেন, আমি সব মুসলিম দেশের রাষ্ট্র প্রধানদের কাছে দাবি জানাব, আপনারা ফ্রান্সের সঙ্গে কূটনীতিক সম্পর্ক ছিন্ন করুন।

ইমানি দাবি, আপনারা ফ্রান্সের যাবতীয় পণ্য বর্জন করুন। আপনাদের ইমানি শক্তি থাকলে ফ্রান্সের পণ্য ব্যবসাপ্রতিষ্ঠান থেকে ফেলে দিন।

ঢাকা মহানগর হেফাজতের সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, ফ্রান্স সব মুসলমানের ইমানে আগুন জালিয়ে দিয়েছে। এ আগুন নেভানোর একমাত্র পথ ফ্রান্সের রাষ্ট্রপতিকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

যদি ক্ষমা না চান, তাহলে এ আগুনে পুড়ে ফ্রান্স ছারখার হয়ে যাবে। তিনি অবিলম্বে বাংলাদেশের ফ্রান্স দূতাবাস বন্ধ করে সংসদে নিন্দা প্রস্তাব পাসের আহ্বান জানান।

ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সোমবার (২ নভেম্বর) সকাল ১০টা থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট এলাকায় হেফাজতের হাজার হাজার নেতাকর্মী জমায়েত হন। সকাল সাড়ে ১০টায় এ বিক্ষোভে অংশ নেন কওমি মাদরাসার ছাত্র-শিক্ষকরা।

মিছিল শুরু হওয়ার পর নিরাপত্তাজনিত কারণে পথচারীদের চলাচল আটকে দেয় পুলিশ। এ ছাড়া সড়কে যানজট তীব্র আকার ধারণ করে। এতে চরম ভোগান্তিতে পড়ে মানুষ।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock