বঙ্গবন্ধু ছিলেন গনমানুষের অন্তরের নেতা : জি এম কাদের

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন সর্বস্তরের গনমানুষের অন্তরের নেতা। সেই অবস্থান থেকেই তিনি হয়েছেন চিরঅম্লান, চিরভাস্বর, চিরঞ্জীব।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস। বাঙালির জীবনে এক শোক বিধুর দিন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শাহাদাত বার্ষিকী।

এই শোকাবহ দিনে প্রয়াত রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। একই সঙ্গে ১৯৭৫-এর ১৫ আগষ্ট কালরাতে শহীদ সকল সদস্যের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

১৫ আগস্ট উপলক্ষে গণমাধ্যমে পাঠানো বার্তায় তিনি একথা বলেন। এদিকে জাতীয় শোকদিবস উপলক্ষে আলোচনাসভা, মিলাদ মাহফিল সহ নানা কর্মসূচী গ্রহণ করেছে বিরোধী দল।

শোকাবহ এই দিনে আমাদের অঙ্গীকার, ক্ষুধামুক্ত, দারিদ্র মুক্ত, বৈষম্যহীন, দুর্নীতিমুক্ত একটি কল্যাণময় রাষ্ট্র বিনির্মাণের মাধ্যমে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবনের লালিত স্বপ্ন পূরণ করব।

১১টায় একই মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

অতিথি হিসেবে থাকবেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় ওলামা পার্টির সভাপতি ক্বারী মাওলানা মোহাম্মদ হাবীবুল্লাহ বেলালী-এর সভাপতিত্বে অনুষ্ঠেয় আলোচনা সভায় জাতীয় পার্টির শীর্ষ নেতৃবৃন্দ অংশ নেবেন। দুপুর সাড়ে ১২টায় মিলাদ-মাহফিল ও দোয়া-মুনাজাত অনুষ্ঠিত হবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় পার্টির পক্ষ থেকে খতমে কোরআন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। শনিবার, ১৫ আগষ্ট সকাল থেকে জাতীয় পার্টি চেয়ারম্যান-এর বনানী কার্যালয় মিলনায়তনে খতমে কোরআন অনুষ্ঠিত হবে।

সর্বশেষ

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...

কাউকে কাউন্ট করি না, আমরা সবসময় প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমার থেকে বাংলাদেশের ভূখণ্ডে বারবার মর্টারের গোলা পড়ার ঘটনার প্রেক্ষাপটে একটি উচ্চ পর্যায়ের বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, যুদ্ধ করে দেশ স্বাধীন...

মেয়েদের জন্য দাঁড়িয়ে পথে পথে চেনা মুখগুলি

মঙ্গলবারেই জানানো হয় বিমানবন্দর থেকে বনানী- মহাখালী- বিজয় সরণী হয়ে সাত রাস্তা-মগবাজার হয়ে বাফুফে যাবে মেয়েরা। সেই অনুযায়ী যার যার মতো করে দাঁড়িয়েছিলেন সবাই।...