সাম্প্রতিক শিরোনাম

বঙ্গবন্ধু শিল্পনগর উন্নয়নে ৫০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক

দেশে বেকারমুক্ত শিল্পনির্ভর বাংলাদেশ গড়ার লক্ষ্যে ইকোনমিক জোনে আগামী ১৫ বছরের মধ্যে এসব জোনে অন্তত কোটি মানুষের কর্মসংস্থানের পরিকল্পনা করা হয়েছে। যার মাধ্যমে দেশ পুরোপুরি বেকারমুক্ত হবে বলে মনে করে বাংলাদেশ ইকোনমিক জোন অথরিটি (বেজা)। সেখানে বঙ্গবন্ধু শিল্পনগরের উন্নয়নে ৫০ কোটি ডলার দেবে বিশ্বব্যাংক দেশি-বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে আকর্ষণীয় করে গড়ে তোলা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরকে।

hiastock

তাই কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির দৃঢ় সংকল্পকে সামনে রেখে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। কর্মসংস্থান সৃষ্টি এবং দেশের অর্থনৈতিক উন্নতির লক্ষ্যে সারাদেশে প্রায় ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে।এসব ইকোনমিক জোনের মধ্যে চট্টগ্রাম জেলার মীরসরাই, সীতাকুন্ড এবং ফেনী জেলার সোনাগাজীতে অবস্থিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর’ অন্যতম।  দেশি-বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে আকর্ষণীয় করে গড়ে তোলা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরকে।

‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর’ এলাকায় মাটি ভরাট ও অবকাঠামোগত উন্নয়ন কাজে নিয়োজিত বিভিন্ন দেশি/বিদেশি প্রতিষ্ঠানকে বিদ্যুৎ সংযোগ দিতে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড/চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) -৩ কর্তৃক নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এ লক্ষ্যে এরই মধ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড/চট্টগ্রাম পবিস-৩ একটি ২০ এমভিএ উপকেন্দ্র (বেজা-১) নির্মাণ করে বিদ্যুতায়ন করেছে। বর্তমানে আরো দু’টি উপকেন্দ্র নির্মাণ কাজ চলমান রয়েছে।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock