সাম্প্রতিক শিরোনাম

বর্তমানে সমাজে নানা ধরনের অবক্ষয়ের চিত্র প্রকট আকার ধারণ করছে: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এম পি বলেছেন, বর্তমানে সমাজে নানা ধরনের অবক্ষয়ের চিত্র প্রকট আকার ধারণ করছে।

hiastock

সমাজের এসব অবক্ষয় রোধ ও বিশৃঙ্খলা হ্রাসে সবাইকে ধর্মীয় অনুশাসন মেনে চলা উচিত। মন্ত্রী মঙ্গলবার শারদীয় দুর্গাপূজা উপলক্ষে লালমনিরহাট জেলার কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার পূজামণ্ডপে সরকারি অনুদান বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এসব কথা বলেন।

উপজেলা পরিষদ আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ এবং আদিতমারী উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনসুর উদ্দিনের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক ইমরুল কায়েস পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ধর্মীয় সম্প্রীতি বাঙালির হাজার বছরের ঐতিহ্য। হিন্দু ধর্মাবলম্বীরা সংখালঘিষ্ঠ, তাই সমাজের সবাইকে তাদের সকল পূজা-পার্বণে সহযোগিতা করতে হবে।

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা প্রতিবছরের ন্যায় এবারও উৎসবমুখরভাবে পালিত হবে। করোনাকালীন স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে তিনি সকলকে পূজা উদ্যাপনের আহ্বান জানান।

মন্ত্রী বলেন, প্রতিবছর সরকার হিন্দু সম্প্রদায়ের মানুষের ধর্মীয় আচার অনুষ্ঠানকে সফল করার জন্য অনুদান প্রদান করছে। ধর্ম হলো একটি বন্ধন, এ বন্ধন মানুষের কল্যাণের জন্য, মানুষের উন্নয়নের জন্য।

ধর্মীয় অনুশাসন সকলকে যথাযথভাবে মেনে চলতে হবে। ধর্মের কারণেই মানুষ শৃঙ্খলাবদ্ধ জীবনযাপন করে, মানুষের সাথে মানবিক আচরণ করে। ধর্মচর্চা নৈতিক অবক্ষয় হ্রাস করে। বর্তমান প্রেক্ষাপটে তিনি সবাইকে নিজ নিজ ধর্মের অনুশাসন মেনে চলার আহ্বান জানান।

পরে লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার ৮৬টি ও আদিতমারী উপজেলার ১১০ টি পূজামণ্ডপে সরকারি ও মন্ত্রীর ব্যক্তিগত তহবিল হতে অনুদান বিতরণ করা হয়।

সর্বশেষ

নয়াপাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২ হাজার ৫০ টি পরিবার

সুজন চৌধুরী, আলীকদমঃ বান্দরবানের আলীকদম উপজেলার ৩ নং নয়াপাড়া ইউনিয়নে পবিত্র ইদুল- ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় মাননীয় প্রধানমন্ত্রী'র ঈদ-উল - ফিতরে উপহার পেলেন...

কর্মসংস্থানমুখী উন্নয়ন বাজেটের দাবিতে দেশব্যাপী যুব ইউনিয়নের বিক্ষোভ

বাংলাদেশ যুব ইউনিয়নের নেতৃবৃন্দ বলেছেন, প্রবৃদ্ধির আসক্তিতে মত্ত সরকার কর্মসংস্থান সৃষ্টিতে ব্যর্থ হয়েছে। যেকোন প্রক্রিয়ায় প্রবৃদ্ধির সুচক সংখ্যা পুরণে সরকারের যে প্রচেষ্টা, তা নিছক...

পবিত্র রজনীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেহেরী বিতরণ

আজ রাত ২.৩০ মিনিটে রাজধানীর বিভিন্ন পয়েন্টে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর সভাপতি আল-নাহিয়ান খান জয়'র নির্দেশে পবিত্র শবে কদর উপলক্ষে সম্মিলিত বেসরকারি...

বাড়লো মৃত্যু ও শনাক্তর সংখ্যা, ভারতীয় ধরণ শণাক্ত

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু আরও বেড়েছে বলে রবিবার (৯ মে) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।এতে...