বাংলাদেশ-জাপান সম্পর্ক অনেক সুদৃঢ়: পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ-জাপান সম্পর্ক অনেক সুদৃঢ় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, স্বাধীনতার সময় থেকেই বাংলাদেশের পাশে রয়েছে জাপান।

বুধবার ফরেন সার্ভিস একাডেমীতে এক প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে বঙ্গবন্ধুর ওপর নির্মিত জাপানি প্রামাণ্য চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়।

বেঙ্গল নো চিচি লামা (বাংলাদেশের জনক) শিরোনামে বঙ্গবন্ধুর ওপর নির্মিত প্রামাণ্য চিত্রটি পরিচালনা করেছেন ওশিমা নাগাসি নামে একজন জাপানি চলচ্চিত্র পরিচালক। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি।

বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, জাতির জনকের জন্মশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়কারী কামাল আবদুল নাসের চৌধুরী।

বক্তারা বলেন, জাপানি চলচ্চিত্র পরিচালক ওশিমা নাগাসি ১৯৭৩ সালে বেঙ্গল নো চিচি লামা নির্মাণ করেন। এতে বঙ্গবন্ধুর জীবন সংগ্রাম তুলে ধরা হয়েছে।

নতুন প্রজন্ম চলচ্চিত্রটি দেখে বঙ্গবন্ধু জীবনের অনেক কিছু জানতে পারবে।অনুষ্ঠানে আলোচনা শেষে প্রামাণ্য চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়।

সর্বশেষ

বোয়ালখালীতে স্বাস্থ্য সহকারীদের ভাতা আত্মসাতের অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি: জেলার বোয়ালখালীতে আর্থিক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) এসএম জিহাদ বাবলুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন স¦াস্থ্য...

কবিতা ‘কুশলাদি’ – নাঈমা খানম নিশাত

আসসালামু আলাইকুমভেঙ্গেছে কি মহারাজের ঘুম ??অনেক দিন হলো কথা হয় নাবিনিময় হয় না কুশলাদিখোঁজ খবর ও পাই না এখন,জানাও হয় না কেমন আছেন আপনি?কেমনিবা...

লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-১

লালমনিরহাট প্রতিনিধি : জেলার হাতীবান্ধায় স্কুলে যাওয়ার সময় ট্রাকের ধাক্কায় ইমরান আলী (২১) ও শিশু আব্দুল্লাহ বিন নাঈম (৬) নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার...

লালমনিরহাটে ৭০ বোতল ফেন্সিডিলসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জে ৭০ বোতল ফেনসিডিলসহ হুমায়ুন কবির নামে একজন পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তিনি হাতিবান্ধা হাইওয়ে থানার...