সাম্প্রতিক শিরোনাম

বাঙালি ইতিহাসের মহানায়ক ছিলেন বঙ্গবন্ধু: রেলমন্ত্রী

বঙ্গবন্ধু শুধু বাঙ্গালীদের মধ্যে নয় বরং সমগ্র বিশ্বের ম‌ধ্যে নাম কু‌ড়ি‌য়ে‌ছি‌লেন। তার কর্মকাণ্ডের কার‌নে খেলার সাথীদের কাছে খুবই জনপ্রিয় ছিলেন।

hiastock

তিনি একজন মানবিকতা সততা ন্যায়-পরায়নতা সম্পন্ন মানুষ ছিলেন। তার মধ্যে সকল মান‌বিক গুণাবলী ছিল।

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, ইতিহাসের মহানায়ক ছিলেন বঙ্গবন্ধু। স্বল্প পরিসরে বঙ্গবন্ধু‌কে বিশ্লেষণ করা সম্ভব নয়। অবিভক্ত ভারতের ছোটবেলায় বঙ্গবন্ধুর রাজনীতি, তার বেড়ে ওঠার গল্প ছিল খুবই চমৎকার।

বঙ্গবন্ধুর সুদূরপ্রসারী লক্ষ্য ছিল। তার রাজনৈতিক দর্শন ছিল গরীব দুঃখি মেহনতী মানুষের মুখে হাসি ফুটানো। বঙ্গবন্ধু ছয় দফা ঘোষণা করেছিলেন যার লক্ষ্য ছিল বৈষম্যহীন শোষণহীন সমাজ প্রতিষ্ঠা।

শোষনের সমাজ ব্যবস্থার বিরুদ্ধে তিনি সোচ্চার ছিলেন। বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষণে সমগ্র বাঙালিকে উদ্বুদ্ধ করেছিলেন, স্বাধীন বাংলা প্রতিষ্ঠিত করার লক্ষ্যে তিনি এ‌গি‌য়ে যা‌চ্ছি‌লেন। মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার জন্য ৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়।

রবিবার রেলভবনে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের উদ্যোগে শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তর্বে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ সেলিম রেজা।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোঃ শামসুজ্জামানসহ অন্যান্যরাও বঙ্গবন্ধুর উপর তাদের বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock