সাম্প্রতিক শিরোনাম

বিএনপির মুখে স্বাধীনতার সুরক্ষা এবং মুক্তিযুদ্ধের জন্য মায়াকান্না মানায় না: কাদের

বিএনপিকে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক বলে অভিহিত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির মুখে স্বাধীনতার সুরক্ষা এবং মুক্তিযুদ্ধের জন্য মায়াকান্না মানায় না।

hiastock

বুধবার দুপুরে রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সরকার মুক্তিযুদ্ধের সব অর্জন ধ্বংস করে দিচ্ছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের প্রসঙ্গে তুলে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কথা শুনে হাসবো না কাদবো ভেবে পাই না।

যারা এখনও মুক্তিযুদ্ধবিরোধী এবং সাম্প্রদায়িক অপশক্তির দোসরদের বিশ্বস্ত আশ্রয়, তাদের মুখে এ কথা মানায় না।

তিনি বলেন, এদেশের স্বাধীনতা যার নেতৃত্বে এসেছে, মুক্তিযুদ্ধের মহানায়ককে হত্যার সরাসরি বেনিফিশিয়ারি বিএনপি।

তারা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক। যাদের হাত দিয়ে সিপাহী-জনতার বিপ্লবের নামে অসংখ্য মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তাকে হত্যা করা হয়েছিলো, তাদের মুখে মুক্তিযুদ্ধের জন্য মায়া কান্না মানায় না।

বিএনপি কথায় কথায় গণতন্ত্রের কথা বলছে। আমরা জানতে চাই তারা কোন গণতন্ত্রের কথা বলছে। তাদের দেখানো হালুয়া-রুটির গণতন্ত্র! তাদের গণতন্ত্র ছিলো এক টিমটি লবন, এক মুষ্টি গুড় আর আধাসের পানির মিশ্রনের মতো।

শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের যে অবিরাম যাত্রা তাতে বিরোধীদল হিসেবে কী ভূমিকা তারা রাখছে, তা জনগণ জানতে চায়।

বিএনপির প্রতি প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, প্রথম দিন থেকেই অগণতান্ত্রিকভাবে একটি নির্বাচিত সরকার হটানোর ঘোষণা কী বিএনপির গণতন্ত্র? নেতিবাচকতা, মিথ্যাচার আর ষড়যন্ত্র ছাড়া গণতান্ত্রিক মূল্যবোধের সুরক্ষায় আপনারা আর কী করেছেন? দায়িত্বশীল বিরোধীদল হিসেবে গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক পথ রচনায় সরকারকে কী সহযোগিতা দিয়েছেন?

দেশে রাজনৈতিক সংকট চলছে বলে বিএনপির মহাসচিবের বক্তব‌্যের বিষয়ে তিনি বলেন, দেশে এ মুহূর্তে কোনো রাজনৈতিক সংকট নেই, প্রকৃতপক্ষে আস্থার সংকট চলছে বিএনপির রাজনীতিতে। বিএনপির দলীয় নেতৃত্বের মাঝে পারস্পরিক আস্থার সংকট এখন চরমে।

সর্বশেষ

পাবনায় ভিক্ষুক হত্যা মামলার আসামি গ্রেফতার, হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার

গত ০৮-০৫-২০২১ খ্রিষ্টাব্দ তারিখ, আনুমানিক ১০.১৫ ঘটিকায় আলেয়া @ আল্লাদি (৫৫), স্বামী মৃত- শুকুর খন্দকার, বর্তমান স্বামী-হেলাল খান, ২। লিপি (২৫), পিতা হেলাল খান,...

পাবনার মোটরসাইকেল চোর চক্রের দলনেতা গ্রেফতার

গতকাল পাবনা সদর থানা এলাকার মোটরসাইকেল চোর চক্রের একাংশের দলনেতা মোঃ আরফান আবীর @ আকাশ (২৩) পিতা-মোঃ জিহাত হোসেন জলিল সাং- গোবিন্দ থানা ও...

ঈশ্বরদীতে পরিবহন শ্রমিকদের মাঝে ব্যারিস্টার জিরুর খাদ্য সামগ্রী বিতরণ

কিছুক্ষন আগে ঈশ্বরদী নতুন বাসটার্মিনালে সনি কাউন্টার এর সামনে দূরপাল্লার পরিবহন শ্রমিকদের করোনাকালীন দূর্ভোগের কথা বিবেচনা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ও পাবনা...

নয়াপাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২ হাজার ৫০ টি পরিবার

সুজন চৌধুরী, আলীকদমঃ বান্দরবানের আলীকদম উপজেলার ৩ নং নয়াপাড়া ইউনিয়নে পবিত্র ইদুল- ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় মাননীয় প্রধানমন্ত্রী'র ঈদ-উল - ফিতরে উপহার পেলেন...