শুক্রবার, ডিসেম্বর ৪, ২০২০
সাম্প্রতিক শিরোনাম

আজ শুক্রবার, ৪ঠা ডিসেম্বর ২০২০
১৯শে অগ্রহায়ণ ১৪২৭, ১৮ই রবিউস সানি ১৪৪২

বিএনপি-আওয়ামী লীগ সব অটো প্রমোশনের পার্টি, কোনো দলে গণতন্ত্র নেই: ডা. জাফরুল্লাহ

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, যারা নতুন ধারার রাজনীতি করতে চান তারা দিন কে দিন বলতে শিখতে হবে। রাজনীতিতে পরিবর্তনের জন্য নিজেদের মধ্যে বিতর্ক করতে হবে, সাধারণ জনগণের জন্য কাজ করার চ্যালেঞ্জ নিতে হবে।

hiastock

শুক্রবার এবি পার্টির নেতৃত্ব পর্যায়ের কেন্দ্রীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জাফরুল্লাহ চৌধুরী এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চে সঠিক বক্তব্য দিয়েছেন। তিনি জোরে জয় বাংলা বলেছেন পরে আস্তে করে পাকিস্তান জিন্দাবাদ বলেছেন।

একজন রাজনৈতিক নেতা পরিস্থিতি ও জনগণের দাবিকে প্রাধান্য দেবেন এটাই স্বাভাবিক। বঙ্গবন্ধু শাহ আজিজ, ফজলুল কাদের চৌধুরী এদের খোঁজ খবর নিতেন। তিনি আরো বলেন, বিএনপি-আওয়ামী লীগ সব অটো প্রমোশনের পার্টি, কোনো দলে গণতন্ত্র নেই।

এবি পার্টিকে গণতান্ত্রিক হবার চেষ্টা করতে হবে।

এবি পার্টির আহ্বায়ক সাবেক সচিব এ এফ এম সোলায়মান চৌধুরীর সভাপতিত্বে সকাল ১০টায় ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য কেন্দ্র অডিটরিয়ামে দিনব্যাপী কর্মশালা শুরু হয়।

আরও পড়ুন -  করোনার দ্বিতীয় সংক্রমণ বৃদ্ধির প্রথম কারণ হলো আমরা স্বাস্থ্যবিধি মানছি না: স্বাস্থ্যমন্ত্রী

বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক প্রফেসর ড. দিলারা চৌধুরী, সাংবাদিক নোমান ইরফান, প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, এরশাদ হোসেন সাজু, অ্যাডভোকেট গোলাম ফারুক, মজিবুর রহমান মন্জু, ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার জুবায়ের আহমেদ ভুঁইয়া, বিএম নাজমুল হক, সাজ্জাদ হোসেন প্রমুখ।

আরও পড়ুন -  মানুষের সাথে ভালো ব্যবহার করলে তাদের ভালোবাসা পাওয়া যায় : আইজিপি

ড. দিলারা চৌধুরী বলেন, দেশের নাগরিক সমাজের কোনো নিরপেক্ষ অবস্থান নেই। সবাই দলান্ধ এবং প্রতিক্রিয়াশীল। একপক্ষ ড. জিয়ার পক্ষে বিবৃতি দেয় কিন্তু তারা সাংবাদিক শফিকুল ইসলাম কাজল অপহরণ ও সীমান্ত পার করিয়ে এনে তাকে বন্দী রাখার ব্যাপারে কোনো কথা বলে না নিশ্চুপ থাকে।

সভাপতির বক্তব্যে সোলায়মান চৌধুরী বলেন, এবি পার্টি তার নেতাদের রাজনৈতিক প্রশিক্ষণের ওপর গুরুত্ব দেবে। তৃণমূলে জনপ্রিয় নেতাদের দলে অন্তর্ভুক্ত করে দেশ গড়ার রাজনীতির জন্য যোগ্য করে গড়ে তোলা হবে।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর