সাম্প্রতিক শিরোনাম

বিএনপি নির্বাচনে জিতে বা প্রতিদ্বন্দ্বিতা করতে নয়, বরং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অংশ নেয়

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে বিএনপি প্রার্থী ভয়-ভীতি দেখাচ্ছে ও হুমকি দিচ্ছে এমন অভিযোগ এনেছে আওয়ামী লীগ। এ বিষয়ে ইসিতে অভিযোগ দিয়ে আওয়ামী লীগের প্রতিনিধি দল জানায়, বিএনপি নির্বাচনে জিতে বা প্রতিদ্বন্দ্বিতা করতে নয়, বরং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অংশ নেয়।

ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে পদক্ষেপ নিতে ইসিকে আহ্বান জানিয়েছে আওয়ামী লীগের প্রতিনিধিরা।

বৃহস্পতিবার বিকালে নির্বাচন ভবনে সিইসির সঙ্গে বৈঠক করে এসব অভিযোগ করে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমানের নেতৃত্বে দলটির একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় অন্য দুই নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দলে ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবির কাওছার, ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি।

ঢাকা-১৮ আসনে বিএনপির প্রার্থী অস্থিরতা সৃষ্টি করার চেষ্টা করছেন। বাইরে থেকে লোকজন নির্বাচনী এলাকায় সমবেশ করছেন।

বিভিন্ন জায়গায় আমাদের নেতাকর্মীদের মারধর করা, পোস্টার ছেড়া ও উস্কানিমূলক বক্তব্য দিয়ে নির্বাচনী সুষ্ঠু পরিবেশ প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে- সেই অভিযোগগুলো কমিশনকে জানিয়েছি।

নির্বাচন কমিশন এইসব অভিযোগ খতিয়ে দেখা ও যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

তিনি বলেন, এই অভিযোগ বানোয়াট, ভিত্তিহীন এবং মিথ্যা অভিযোগ। এই অভিযোগের কোনো ভিত্তি নেই। তারা শুধু এই নির্বাচনেই অভিযোগ দিচ্ছে এমনটি নয়, সমস্ত নির্বাচনেই তারা অভিযোগ দিচ্ছে এবং তারা নির্বাচনে অংশগ্রহণ করেছে।

নির্বাচনে জিতবার জন্য বা ভালো একটা প্রতিদ্বন্দ্বিতা হোক সেই জন্য নয়, এটা তাদের লক্ষ্য না, তাদের লক্ষ্যই হলো অভিযোগ তোলা এবং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। মানুষের সামনে তুলে ধরা যে নির্বাচন সুষ্ঠু হয়নি, অবাধ হয়নি, শান্তিপূর্ণ হয়নি।

এটাই তাদের লক্ষ্য এবং সেই লক্ষ্যের অংশ হিসেবেই এই অভিযোগগুলো তুলে ধরছে।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...