সাম্প্রতিক শিরোনাম

বিদেশ যেতে পারবেন না চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল ও তার ছেলে

চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল আলম ও তার ছেলে মিজানুর রহমানকে বিদেশ যাওয়ার অনুমতির আদেশ স্থগিত করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে তারা বিদেশ যেতে পারবেন না বলে জানিয়েছেন আইনজীবীরা।

আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান সোমবার হাইকোর্টের আদেশ বহাল রেখে আদেশ দেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে শামসুল ইসলাম ও তার ছেলে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেছিলেন। চেম্বার আদালত এ আবেদনের ওপর শুনানি নিয়ে ‘নো অর্ডার’ বলে আদেশ দেন।

ফলে হাইকোর্টের আদেশ বহাল থাকে। আদালতে শামসুল আলম ও তার ছেলের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ড. ফরিদুজ্জামান ফরহাদ।

চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল আলম ও তার ছেলে মিজানুর রহমানকে বিদেশ যাওয়ার অনুমতি দিয়ে নিম্ন আদালতের আদেশ গত ৬ জুলাই স্থগিত করেন হাইকোর্ট। নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এক আবেদনে এ আদেশ দেন হাইকোর্ট।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চট্টগ্রামের কদমতলী শাখা থেকে ঋণ নেন শামসুল আলম। শামসু স’ মিলের মালিক শামসুল আলমের কাছে ব্যাংকের ঋণ বাবদ ৬৩ কোটি টাকা পাওনা হয়। এই ঋণের জামিনদার তার ছেলে মিজানুর রহমান। যে সম্পত্তি বন্ধকী রেখে ঋণ নেওয়া হয়, সেই সম্পত্তি শামসুল আলম তার ছেলের নামে হেবা করে দিয়েছেন। এ অবস্থায় পিতা-পুত্রের বিরুদ্ধে মামলা করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক। ওই মামলায় আত্মসমর্পণ করে পাসপোর্ট জমা রাখার শর্তে জামিন নেন।

পরে গত ২৯ জুন চট্টগ্রাম মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-১ থেকে বিদেশ যাবার অনুমতি নেন পিতা-পুত্র। ম্যাজিস্ট্রেট আদালতের এই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে ইউনাইটেড ব্যাংক কর্তৃপক্ষ।

সর্বশেষ

আমরা অর্থ চাই না, আমার ভাইয়ের হত্যা কারীর শাস্তি চাই

সুজন চৌধুরী, আলীকদম (বান্দরবান): সড়ক দুর্ঘটনায় নিহত ছোটনশীলের ঘাতক জীপ চালককে দ্রত গ্রেপ্তার ও ন্যায় বিচারের দাবিতে বান্দরবানের আলীকদম মানববন্ধন করেছেন উপজেলা ছাত্রলীগ,বন্ধুমহল ও...

ইয়াবাসহ তিনজনকে আটক করল সেনাবাহিনী

আলীকদম(বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের আলীকদম উপজেলায় অভিযান চালিয়ে ৮ হাজার ইয়াবাসহ তিন জনকে আটক করেছে সেনাবাহিনী।শুক্রবার (১৫এপ্রিল) বিকাল সাড়ে ৪ টায় আলীকদম বাজারস্থ জিয়া বোডিং...

বিদেশ থেকে ফেন্সিডিল আমদানির অনুমতি চাইলেন আ. লীগ নেতা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলা পুলিশের খোদ পুলিশ সুপারের সামনে ভারতীয় ফেন্সিডিল আমদানি ও নিজে সেবনের কথা বলে রীতিমত বিব্রত অবস্থায় সামাজিক যোগাযোগ...

টানা ৪র্থ বার শ্রেষ্ঠ ওসির পুরস্কার পেলেন কালীগঞ্জ থানার ওসি- এটিএম গোলাম রসুল

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: মঙ্গলবার জেলা পুলিশ সুপারের কার্যালয়ে রংপুর রেঞ্জর শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের পুরস্কারের ক্রেজ তুলে দেন এসপি আবিদা সুলতানা বিপিএম-পিপিএম ।জানা গেছে,...