সাম্প্রতিক শিরোনাম

বিদেশ যেতে পারবেন না চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল ও তার ছেলে

চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল আলম ও তার ছেলে মিজানুর রহমানকে বিদেশ যাওয়ার অনুমতির আদেশ স্থগিত করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে তারা বিদেশ যেতে পারবেন না বলে জানিয়েছেন আইনজীবীরা।

আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান সোমবার হাইকোর্টের আদেশ বহাল রেখে আদেশ দেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে শামসুল ইসলাম ও তার ছেলে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেছিলেন। চেম্বার আদালত এ আবেদনের ওপর শুনানি নিয়ে ‘নো অর্ডার’ বলে আদেশ দেন।

ফলে হাইকোর্টের আদেশ বহাল থাকে। আদালতে শামসুল আলম ও তার ছেলের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ড. ফরিদুজ্জামান ফরহাদ।

চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল আলম ও তার ছেলে মিজানুর রহমানকে বিদেশ যাওয়ার অনুমতি দিয়ে নিম্ন আদালতের আদেশ গত ৬ জুলাই স্থগিত করেন হাইকোর্ট। নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এক আবেদনে এ আদেশ দেন হাইকোর্ট।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চট্টগ্রামের কদমতলী শাখা থেকে ঋণ নেন শামসুল আলম। শামসু স’ মিলের মালিক শামসুল আলমের কাছে ব্যাংকের ঋণ বাবদ ৬৩ কোটি টাকা পাওনা হয়। এই ঋণের জামিনদার তার ছেলে মিজানুর রহমান। যে সম্পত্তি বন্ধকী রেখে ঋণ নেওয়া হয়, সেই সম্পত্তি শামসুল আলম তার ছেলের নামে হেবা করে দিয়েছেন। এ অবস্থায় পিতা-পুত্রের বিরুদ্ধে মামলা করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক। ওই মামলায় আত্মসমর্পণ করে পাসপোর্ট জমা রাখার শর্তে জামিন নেন।

পরে গত ২৯ জুন চট্টগ্রাম মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-১ থেকে বিদেশ যাবার অনুমতি নেন পিতা-পুত্র। ম্যাজিস্ট্রেট আদালতের এই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে ইউনাইটেড ব্যাংক কর্তৃপক্ষ।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...