সাম্প্রতিক শিরোনাম

বিদেশ যেতে পারবেন না চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল ও তার ছেলে

চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল আলম ও তার ছেলে মিজানুর রহমানকে বিদেশ যাওয়ার অনুমতির আদেশ স্থগিত করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে তারা বিদেশ যেতে পারবেন না বলে জানিয়েছেন আইনজীবীরা।

আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান সোমবার হাইকোর্টের আদেশ বহাল রেখে আদেশ দেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে শামসুল ইসলাম ও তার ছেলে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেছিলেন। চেম্বার আদালত এ আবেদনের ওপর শুনানি নিয়ে ‘নো অর্ডার’ বলে আদেশ দেন।

ফলে হাইকোর্টের আদেশ বহাল থাকে। আদালতে শামসুল আলম ও তার ছেলের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ড. ফরিদুজ্জামান ফরহাদ।

চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল আলম ও তার ছেলে মিজানুর রহমানকে বিদেশ যাওয়ার অনুমতি দিয়ে নিম্ন আদালতের আদেশ গত ৬ জুলাই স্থগিত করেন হাইকোর্ট। নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এক আবেদনে এ আদেশ দেন হাইকোর্ট।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চট্টগ্রামের কদমতলী শাখা থেকে ঋণ নেন শামসুল আলম। শামসু স’ মিলের মালিক শামসুল আলমের কাছে ব্যাংকের ঋণ বাবদ ৬৩ কোটি টাকা পাওনা হয়। এই ঋণের জামিনদার তার ছেলে মিজানুর রহমান। যে সম্পত্তি বন্ধকী রেখে ঋণ নেওয়া হয়, সেই সম্পত্তি শামসুল আলম তার ছেলের নামে হেবা করে দিয়েছেন। এ অবস্থায় পিতা-পুত্রের বিরুদ্ধে মামলা করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক। ওই মামলায় আত্মসমর্পণ করে পাসপোর্ট জমা রাখার শর্তে জামিন নেন।

পরে গত ২৯ জুন চট্টগ্রাম মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-১ থেকে বিদেশ যাবার অনুমতি নেন পিতা-পুত্র। ম্যাজিস্ট্রেট আদালতের এই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে ইউনাইটেড ব্যাংক কর্তৃপক্ষ।

সর্বশেষ

আলীকদমে উত্তোলন করা হলো ফানুস ও ভাসলো কল্প জাহাজ

সুজন চৌধুরী, বান্দরবান: বান্দরবানের আলীকদমে ফানুস উৎসব ও মাতামুহুরি নদীতে কল্প জাহাস ভাসানো হাজার প্রদীপ জ্বলানোর মধ্যে দিয়ে বৌদ্ধ ধর্মালম্বীদের ২ দিন ব্যাপী প্রবারণা...

বোয়ালখালীতে উদযাপিত বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা

বোয়ালখালী প্রতিনিধি : আকাশে ফানুস উড়ানোর মধ্য দিয়ে বোয়ালখালীতে উদযাপিত হয়েছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা। সকাল থেকেই মন্দিরে মন্দিরে পূজার্থীদের ছিল...

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...