বিদেশ যেতে পারবেন না চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল ও তার ছেলে

চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল আলম ও তার ছেলে মিজানুর রহমানকে বিদেশ যাওয়ার অনুমতির আদেশ স্থগিত করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে তারা বিদেশ যেতে পারবেন না বলে জানিয়েছেন আইনজীবীরা।

hiastock

আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান সোমবার হাইকোর্টের আদেশ বহাল রেখে আদেশ দেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে শামসুল ইসলাম ও তার ছেলে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেছিলেন। চেম্বার আদালত এ আবেদনের ওপর শুনানি নিয়ে ‘নো অর্ডার’ বলে আদেশ দেন।

ফলে হাইকোর্টের আদেশ বহাল থাকে। আদালতে শামসুল আলম ও তার ছেলের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ড. ফরিদুজ্জামান ফরহাদ।

চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল আলম ও তার ছেলে মিজানুর রহমানকে বিদেশ যাওয়ার অনুমতি দিয়ে নিম্ন আদালতের আদেশ গত ৬ জুলাই স্থগিত করেন হাইকোর্ট। নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এক আবেদনে এ আদেশ দেন হাইকোর্ট।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চট্টগ্রামের কদমতলী শাখা থেকে ঋণ নেন শামসুল আলম। শামসু স’ মিলের মালিক শামসুল আলমের কাছে ব্যাংকের ঋণ বাবদ ৬৩ কোটি টাকা পাওনা হয়। এই ঋণের জামিনদার তার ছেলে মিজানুর রহমান। যে সম্পত্তি বন্ধকী রেখে ঋণ নেওয়া হয়, সেই সম্পত্তি শামসুল আলম তার ছেলের নামে হেবা করে দিয়েছেন। এ অবস্থায় পিতা-পুত্রের বিরুদ্ধে মামলা করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক। ওই মামলায় আত্মসমর্পণ করে পাসপোর্ট জমা রাখার শর্তে জামিন নেন।

পরে গত ২৯ জুন চট্টগ্রাম মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-১ থেকে বিদেশ যাবার অনুমতি নেন পিতা-পুত্র। ম্যাজিস্ট্রেট আদালতের এই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে ইউনাইটেড ব্যাংক কর্তৃপক্ষ।

সর্বশেষ

কাল সারাদিন চলাচল করবে গণপরিবহন

দেশের বিভিন্ন প্রান্তে থাকা শ্রমিকরা ঢাকার দিকে যাত্রার দুর্ভোগ কমাতে এক দিনের জন্য ছাড় দিয়েছে সরকার। আজ শনিবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব জেলার...

পাবনায় মোবাইলে বিয়ের ২ বছরেও দেশে আসেনি স্বামী, প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

পাবনার সাঁথিয়ায় মুঠোফোনে ভিডিও কলের মাধ্যমে পারিবারিকভাবে বিয়ের দুই বছরের মাথায় এক প্রবাসীর স্ত্রী আত্মহত্যা করেছে। গত দুই বছরেও ওই প্রবাসী দেশে আসেনি বলে জানান...

র‍্যাবের হাতে হেলেনা জাহাঙ্গীর আটক

দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত...

ঈদের দিনেও করোনায় মৃত ঢাবি ছাত্রের মায়ের লাশ দাফন করলো ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রের মা রাজধানীর ইবরাহিম কার্ডিয়াক হাসপাডালে বিকেলে মারা গেলে, লাশ দাফনকার্যে কেউ এগিয়ে না আসলে বাংলাদেশ ছাত্রলীগের হটলাইন নাম্বারে...