সাম্প্রতিক শিরোনাম

বিশ্বব্যাপী কর্মসংস্থান হ্রাস ও দারিদ্র্য বৃদ্ধির কারণে অর্থনীতিতে প্রভাব পড়ছে: স্পিকার

করোনাভাইরাস মহামারির প্রভাবে বিশ্বব্যাপী কর্মসংস্থান হ্রাস ও দারিদ্র্য বৃদ্ধির কারণে অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়ছে। অর্থনীতিকে পুনরূজ্জীবিত করতে বিভিন্ন উদ্ভাবনী উপায় ও মডিউল নিয়ে ভাবতে হবে।

বুধবার বেটারস্টোরিজ লিমিটেড ও বাংলাদেশ এঞ্জেলসের আয়োজনে ব্রিজ ফর বিলিয়নস ও বিনিয়োগ বৃদ্ধির সহোযোগিতায় এক্সিলারেট বাংলাদেশ নামক ১২ সপ্তাহের অধিক সময়ব্যাপী একটি ইনভেস্টমেন্ট রেডিনেস প্রোগ্রাম উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

স্পিকার এক্সিলারেট বাংলাদেশ প্রোগ্রামটির মাধ্যমে স্টার্টআপদের ৮টি ইম্প্যাক্ট ও কমার্সিয়াল ইনিভেস্টমেন্ট রেডিনেস মডিউলের মাধ্যমে ইনভেস্টমেন্ট পেতে প্রস্তুত করার যে উদ্যোগ তা সত্যিই প্রশংসনীয় বলে উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্থিক ক্ষতি কাটাতে ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ বিভিন্ন খাতে প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। নিম্ন আয়ের মানুষ, কৃষক, গার্মেন্টস শ্রমিকসহ সকলের জন্য নগদ সহায়তা প্রদানসহ সরকারের পক্ষ থেকে বিভিন্ন খাতে অতিরিক্ত বরাদ্দ দেওয়া হয়েছে।

আমাদের দেশে অনেক মেধাবী ও দক্ষ নারীরা বিভিন্ন সেক্টরে কাজ করছেন। চাহিদা ও যোগানের মধ্যে সমন্বয় রেখে বিভিন্ন ব্যবসায়িক পরিকল্পনায় তাদের সম্পৃক্ত করতে হবে। এর মাধ্যমে মন্দা প্রভাব কাটিয়ে সচল ও শক্তিশালী অর্থনীতি পুনর্গঠন সম্ভব হবে।

বাংলাদেশ এঞ্জেলস-এর সিইও নির্ঝর রহমান ও বেটার স্টোরিজ লিমিটেডের চিফ স্টোরি টেলার মিনহাজ আনোয়ারের পরিচালনা ও সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বেটারস্টোরিজ লিমিটেডের ডিরেক্টর সেলিমা হোসেন।

অনুষ্ঠানে বক্তৃতা করেন ভারতের আভিস্কার গ্রুপের ফাউন্ডার ও চেয়ারম্যান ভিনিত রায়, স্টার্টআপ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর টিনা জাবিন, ডিজিটাল হেলথকেয়ারের কো-ফাউন্ডার, সিইও সাজিদ রহমান, আভিষ্কার গ্রুপের পার্টনার সঞ্চয়ন চক্রবর্তী, রুটস অব ইম্প্যাক্ট-এর প্রোগ্রাম ম্যানেজার মেক্সিম চেন, লাইট ক্যাসল পার্টনার এর কো-ফাউন্ডার ও সিইও বিজন ইসলাম প্রমূখ।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...