সাম্প্রতিক শিরোনাম

বেগমগঞ্জে নারীকে নির্মম নির্যাতনের ঘটনাস্থল পরিদর্শন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ

বেগমগঞ্জে নারীকে নির্মম নির্যাতনের ঘটনাস্থল পরিদর্শন করেছে বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধিদল।

hiastock

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্মম নির্যাতনের ঘটনায় গত ৭ অক্টোবর বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে রেখা সাহা, আন্তর্জাতিক সম্পাদক; অ্যাড.মাকছুদা আখতার, লিগ্যাল অ্যাডভোকেসি ও লবি পরিচালক; জনা গোস্বামী অ্যাডভোকেসি ও লবি পরিচালক; অ্যাড. ফাতেমা খাতুনসহ ৪ জনের একটি প্রতিনিধিদল নোয়াখালির বেগমগঞ্জে তথ্যানুসন্ধানে যান। 

এতে বলা হয়, প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করে ভিকটিমের বাবা, চাচা ও স্থানীয়দের সাথে কথা বলে তাদের খোঁজ খবর নেন এবং সংগঠনের পক্ষ থেকে সবসময় সহায়তা দেয়ার আশ্বাস প্রদান করেন। এ সময় ভিকটিমের বাবা কান্নায় ভেঙে পড়েন। 

গুগল এডস

জানা যায়, দীর্ঘ দিন ধরে মামলার আসামিরা এলাকায় সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছে এবং এর ফলে পরিবারটি নিরাপত্তাহীনতা ও আতঙ্কে দিন কাটাচ্ছেন। সন্ত্রাসীদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না।

পরিদর্শনের পাশাপাশি প্রতিনিধিদল নোয়াখালী জেলার জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, পুলিশ সুপার মো: আলমগীর হোসেন এবং বেগমগঞ্জ থানার ওসি মো: হারুন অর রশিদ চৌধুরীর সাথে সাক্ষাত করে বেগমগঞ্জে নারীর উপর নির্যাতনের ঘটনাসহ সাম্প্রতিকসময়ে নারী ও কন্যা নির্যাতনের ভয়াবহ পরিস্থিতি তুলে ধরেন এবং স্মারক লিপি প্রদান করেন। 

একইসাথে প্রেসক্লাবে ও স্মারকলিপি প্রদান করা হয়। তথ্য অনুসন্ধানের জন্য দলের সঙ্গে থেকে সার্বিক কর্মকান্ডে সহযোগিতা করেন বেগমগঞ্জ এলাকার সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাড.এমদাদ হোসেন কৈশোর।

মহিলা পরিষদের পক্ষ থেকে ভিকটিমের পরিবারকে কিছু আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। তবে বিভিন্ন পর্যায়ে চেষ্টা করেও ভিকটিমের সাথে দেখা করা যায়নি।

সর্বশেষ

২৮তম রমজানেও বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইফতার বিতরণ

গতকাল ১১ই মে রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর বাড়ির সামনে টানা ২৮তম দিনের মতো ইফতার বিতরণ করেন সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হকের নেতৃত্বে বেসরকারি...

পাবনায় ভিক্ষুক হত্যা মামলার আসামি গ্রেফতার, হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার

গত ০৮-০৫-২০২১ খ্রিষ্টাব্দ তারিখ, আনুমানিক ১০.১৫ ঘটিকায় আলেয়া @ আল্লাদি (৫৫), স্বামী মৃত- শুকুর খন্দকার, বর্তমান স্বামী-হেলাল খান, ২। লিপি (২৫), পিতা হেলাল খান,...

পাবনার মোটরসাইকেল চোর চক্রের দলনেতা গ্রেফতার

গতকাল পাবনা সদর থানা এলাকার মোটরসাইকেল চোর চক্রের একাংশের দলনেতা মোঃ আরফান আবীর @ আকাশ (২৩) পিতা-মোঃ জিহাত হোসেন জলিল সাং- গোবিন্দ থানা ও...

ঈশ্বরদীতে পরিবহন শ্রমিকদের মাঝে ব্যারিস্টার জিরুর খাদ্য সামগ্রী বিতরণ

কিছুক্ষন আগে ঈশ্বরদী নতুন বাসটার্মিনালে সনি কাউন্টার এর সামনে দূরপাল্লার পরিবহন শ্রমিকদের করোনাকালীন দূর্ভোগের কথা বিবেচনা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ও পাবনা...