সাম্প্রতিক শিরোনাম

ভ্যাকসিনে কোনো রকম পার্শ্বপ্রতিক্রিয়া নাই, অপপ্রচারে কান দেবেন না: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ভ্যাকসিন কার্যক্রম দেশে শুরু হয়েছে। যারা ভ্যাকসিন গ্রহণ করেছেন, তারা সবাই সুস্থ আছেন, ভ্যাকসিনে কোনো রকম পার্শ্বপ্রতিক্রিয়া নাই। তাই কোনো অপপ্রচারে কান দেবেন না।

দেশ ও মানুষের কল্যাণে কাজ করছে বর্তমান সরকার। দেশের উন্নয়নের পাশাপাশি অসহায় মানুষের প্রয়োজনে সব সময় পাশে থাকে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে একটি মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলছেন।

শনিবার বিকেলে সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের বোয়ালিয়া স্কুল মাঠে শীতার্ত অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ও রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

পলক আরো বলেন, শেখ হাসিনা বিশ্বে উন্নয়নের রোল মডেল। করোনা সংক্রমণ পরিস্থিতিতে বিশ্বে বিভিন্ন দেশের অর্থনীতি মারাত্মক হুমকির মুখে পড়লেও প্রধানমন্ত্রীর দূরদর্শী ও সাহসী ভূমিকার কারণে বাংলাদেশের অর্থনীতি সচল ছিল।

আমরা উচ্চ প্রবৃদ্ধি অর্জনে সক্ষম হয়েছি। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুসহ, মেট্রো রেল, মাতারবাড়ি তাপ বিদ্যুৎ কেন্দ্র ও সমুদ্র বন্দর, কর্ণফুলী টানেল, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের মতো মেগা প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। দেশের উন্নয়ন নিশ্চিত করে সরকার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীকে অর্থময় করে তুলতে চায়।

কোনো গ্রাম আর অন্ধকার থাকবে না। চাহিদা অনুযায়ী বিদ্যুৎ উৎপাদনের ফলে সব গ্রাম এখন আলোকিত। গ্রামীণ জনপদে যোগাযোগ ব্যবস্থারও অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। উন্নয়নের পাশাপাশি সুশাসন নিশ্চিত করাতে গ্রামগুলো এখন শান্তির জনপদ।

পলক আরো বলেন, মুজিব শতবর্ষে পর্যায়ক্রমে দেশের নয় লাখ গৃহহীন পরিবারকে জমিসহ বাড়ি নির্মাণ করে দিচ্ছে সরকার। ইতোমধ্যে প্রায় ৭০ হাজার বাড়ি নির্মাণ শেষে হস্তান্তর করা হয়েছে। সামাজিক সুরক্ষা কর্মসূচির পরিধি ক্রমশ বাড়ানো হচ্ছে।

করেনাকালীন সময়ে দেশের বিভিন্ন শ্রেণি-পেশার লক্ষ লক্ষ মানুষকে প্রণোদনা প্রদান করা হয়েছে। বন্যার্ত, শীতার্ত মানুষের দুর্ভোগ লাঘবে সরকার সব সময় সাধারণ মানুষের পাশে থাকে।

বোয়ালিয়া স্কুল মাঠে কম্বল বিতরণ অনুষ্ঠানে সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আজহারুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শেখ ওহিদুর রহমান ও সুকাশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মজিদ।

সর্বশেষ

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...