সাম্প্রতিক শিরোনাম

মহাখালীর সাততলা বস্তিতে ভয়াবহ আগুন

রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে সোমবার (২৩ নভেম্বর) রাতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

hiastock

রাত সাড়ে ১১টার দিকে সংক্রামক ব্যাধি হাসপাতালের কাছে বস্তিতে আগুনের সূত্রপাত ঘটে। দাউ দাউ করে আগুন পুরো বস্তিতে ছড়িয়ে পড়ে।

এতে শতাধিক ঘর ও দোকানপাট পুড়ে গেছে বলে আশঙ্কা করা হচ্ছে।

ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। রাত পৌনে ১টার দিকে শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনলেও পুরোপুরি নেভানো যায়নি।

বস্তির আবাসিক এলাকায় রাতের ঘটনায় হতাহতের আশঙ্কা করা হচ্ছে। তবে প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ, হতাহত এবং ক্ষয়ক্ষতির ব্যাপারে জানা যায়নি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের কর্মী মাহফুজ রিবেন রাত সাড়ে ১২টার দিকে জানান, মহাখালীর সংক্রামক ব্যাধি হাসপাতালের কাছের সাততলা বস্তির অংশে রাত ১১টা ৪৭ মিনিটে এই অগ্নিকাণ্ডের খবর পাওয়া যায়। ঘটনাস্থলে আগুন নেভানোর কাজ করছিল ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। 

তবে স্থানীয় সূত্র জানায়, রাত সাড়ে ১১টার দিকে সংক্রামক ব্যাধি হাসপাতালের কাছে সাততলা বস্তির একটি অংশে আগুন লাগে।

কিছু সময়ের মধ্যে বস্তির ঘর, দোকানপাটসহ আশপাশে আগুন ছড়াতে থাকে।

ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা শুরু করে। তবে দ্রুত ছড়িয়ে পড়া আগুন তারা নিয়ন্ত্রণ করতে পারেনি।

প্রথমে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট সেখানে গেলেও কয়েক মিনিটের মধ্যে তা বাড়ানো হয়। রাতে বস্তির লোকজন ঘুমিয়ে পড়ায় আটকে পড়ে হতাহতের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তবে রাতে তাৎক্ষণিকভাবে বিস্তারিত কিছু জানা যায়নি।

আব্দুর রশিদ নামের স্থানীয় এক ব্যক্তি বলেন, ‘যেখানে আগুন লাগছে সেটা মার্কেট ছিল। এইখানে কাপড়ের দোকান, ওষুধের দোকান ও চায়ের দোকানও ছিল। সবই পুইড়া গেছে।

সর্বশেষ

কোনো প্রকৃত আলেম ও বুজুর্গ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়নিঃ ধর্ম প্রতিমন্ত্রী

হেফাজত ইস্যুতে কোনো প্রকৃত আলেম ও বুজুর্গ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়নি উল্লেখ করে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, ফৌজদারি অপরাধে আলেম নামধারী ক্ষমতালিপ্সুদের...

চীনের কার্যক্রম ও মানবধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন জাপানের প্রধানমন্ত্রী

চীনের কার্যক্রম ও মানবধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন জাপানের প্রধানমন্ত্রী ইয়োশোহিদো সুগা। ব্রিটেনে অনুষ্ঠিত এবার জি-৭ সম্মেলনে এ উদ্বেগ প্রকাশ করেন তিনি।সুগা জানিয়েছেন,...

জামায়াত-হেফাজত ও তেঁতুল হুজুররা আসলে কোনো আলেম নয়: ইনু

জামায়াত-হেফাজত ও তেঁতুল হুজুররা আসলে কোনো আলেম নয় মন্তব্য করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, এরা মুখোশ পরা জঙ্গি।তারা...

এসএসসি-এইচএসসি পরীক্ষা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর: শিক্ষামন্ত্রী

করোনা পরিস্থিতির ওপর চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার বিষয়টি নির্ভর করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আজ মঙ্গলবার...