সাম্প্রতিক শিরোনাম

মহামারী সংকট থেকে অবশ্যই মুক্ত হতে পারবো: প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বলেছেন, এতদিন যেভাবে মানুষের পাশে থেকেছেন, আগামী দিনেও সেভাবেই মানুষের পাশে থেকে তাদের সেবা করতে হবে। অবশ্যই আমরা এই সংকট থেকে মুক্ত হতে পারবো।

প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউর সংগঠন কার্যালয়ে আয়োজিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে টেলিফোনের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে এসব কথা বলেন। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। প্রত্যেকেই স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা থেকে দূরে থাকা যাবে। আর দোয়া করতে হবে যেন এই করোনা সংকট থেকে আমরা মুক্ত থাকতে পারি।

এই দেশকে গড়ে তুলতে আমরা কাজ করে যাচ্ছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলাই আমাদের লক্ষ্য। ইনশাল্লাহ সেটা আমরা করতে পারবো।

সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিনের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, জয় ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার উদ্যোগ নিয়েছিল বলেই আজ দেশের এত অগ্রগতি। তার জন্মদিনে তাকে অনেক অনেক দোয়া করি, শুভেচ্ছা জানাই। তার জন্য সবার দোয়াও চাই।

স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের ভূমিকার প্রশংসা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, এই সংগঠনটি আওয়ামী লীগের বিভিন্ন কার্যক্রমে সহযোগিতা করে আসছে। সবচেয়ে বড় কথা এই করোনা সংকটেও তারা মানুষের পাশে থেকে দৃষ্টান্ত স্থাপন করেছে।

করোনা দুর্যোগে অসুস্থ মানুষের সেবা, মরদেহ গোসল, জানাজা দাফন ও সৎকার এবং কৃষকের ধান কেটে তাদের ঘরে পৌঁছে দিয়েছেন। আগামী দিনেও তাদের এভাবে জনগণের সেবা করে যেতে হবে। তাহলেই আমরা জাতির পিতার আদর্শে দেশকে গড়ে তুলতে পারবো।

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠিত এই আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। সংগঠনের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবুর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম ও দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...