সাম্প্রতিক শিরোনাম

মানুষ মসজিদে যদি আজকে নিরাপদ না থাকে সেটা দুঃখজনক: এমপি হারুন

সংসদ সদস্য হারুনুর রশীদ বলেছেন, আমাদের দেশ মসজিদের দেশ। মানুষ মসজিদে যদি আজকে নিরাপদ না থাকে সেটা দুঃখজনক।

এটি জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র কি না এর একটি সুষ্ঠু তদন্ত হওয়া দরকার। এই বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দেওয়ার জন্য আমি সংসদ নেত্রীকে অনুরোধ করবো।

রবিবার জাতীয় সংসদ অধিবেশনে সংসদ সদস্য হারুনুর রশীদ এ কথা বলেন।

হারুনুর রশীদ বলেন, এখানে স্বরাষ্ট্রমন্ত্রী আছেন, যারা এ বিষয়ে বিশেষজ্ঞ। তাদের এ বিষয়ে আপনি দায়িত্ব অর্পণ করবেন বলে আমি বিশ্বাস করি। যার ফলে এই ঘটনার সঠিক তথ্য বের হয়ে আসবে।

যারা ইন্তেকাল করেছেন তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীরভাবে শোক প্রকাশ করছি, সমবেদনা জ্ঞাপন করছি এবং তাদের পাশে রাষ্ট্রকে দাঁড়ানোর জন্য আমি আহ্বান করছি।

কয়েক দিন আগে উত্তরাঞ্চলের একজন সংসদ সদস্য ইস্রাফিল ইন্তেকাল করেছেন। ব্যক্তিগতভাবে তার সঙ্গে আমার চেনাজানা ও যোগাযোগ ছিল।

আল্লাহ কখন কাকে কোথায় মৃত্যুবরণ করাবেন সেটা আমরা কেউ জানি না, মাননীয় স্পিকার। যে কারণে আমাদের সবাইকে সচেতন ও সজাগ থাকতে হবে। আর যারা ইন্তেকাল করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করছি এবং যেসব ব্যক্তিত্ব আমাদের মধ্য থেকে হারিয়ে গেছেন তাদের সবার প্রতি সমবেদনা জানাচ্ছি।

শুক্রবার রাতে ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ২৪ মুসল্লির মৃত্যু হয়েছে।

এর মধ্যে রবিবার সকাল পর্যন্ত ২৩ জনের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ছাড়া গুরুতর অবস্থায় ১৩ জন ঢাকার শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারিতে চিকিৎসাধীন।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...