সাম্প্রতিক শিরোনাম

মুশতাক ড্রাগ ব্যবহার করতেন কিনা তদন্তে জানা যাবে : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কারাগারে লেখক মুশতাকের অনাকাঙ্খিত। মুশতাক ড্রাগ ব্যবহার করতেন কিনা তদন্তে জানা যাবে।

এই মৃত্যুকে কেন্দ্র করে একটি মহল পানি ঘোলা করার চেষ্টা করছে। অতীতেও পানি ঘোলা করার চেষ্টা হয়েছে এবং এতে কোনো লাভ হয়নি, এবারও কোনো লাভ হবে না বলে জানান তিনি।

সোমবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সিনেমা হল নির্মাণ-সংস্কারে ব্যাংক ঋণ চালুর প্রেক্ষিতে তথ্যমন্ত্রীকে চলচ্চিত্র প্রদর্শক সমিতির ধন্যবাদ জ্ঞাপন ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, মুশতাকের মৃত্যু কিভাবে হয়েছে সেটাতো আমি জানি না, এর জন্য একটি তদন্ত কমিটি হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টে বেরিয়ে আসবে উনি কোনো ড্রাগ ব্যবহার করতেন কিনা, ওনার কিভাবে মৃত্যু হয়েছে, হার্ট এটাকে মৃত্যু হয়েছে কিনা। কিংবা কারা কর্তৃপক্ষের গাফিলতি ছিলো কিনা, সেটি তদন্তে বেরিয়ে আসবে। তবে এ মৃত্যুর জন্য আমি নিজেও ব্যথিত। এটা অনভিপ্রেত অবশ্যই। তদন্ত কমিটি হয়েছে, কমিটির মাধ্যমে সব বেরিয়ে আসবে নিশ্চয়ই।

তিনি বলেন, পৃথিবীর সব দেশে এ ধরনের আইন হয়েছে কিংবা হচ্ছে। উন্নত দেশগুলোতেও এ ধরনের অপরাধের ক্ষেত্রেও গ্রেপ্তার করা হয় এবং শাস্তির বিধান করা হয়। তবে আমি এই আইনের যাতে কোনো অপব্যবহার না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকতে অনুরোধ করব।

প্রেস ক্লাবে অনাকাঙ্খিত পরিস্থিতির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রেস ক্লাবকে ঢাল হিসাবে ব্যবহার করে ছাত্রদল যেভাবে পুলিশের ওপর হামলা চালিয়েছে। হাজার হাজার ইট-পাথরের টুকরা তারা পুলিশের ওপর নিক্ষেপ করেছে।

প্রেস ক্লাবে আমি নিয়মিত যাই, সেখানে তো কোনো পাথরের স্তুপ নেই, তারমানে এগুলো আগে থেকে সংগ্রহ করে রাখা হয়েছিল। প্রেস ক্লাবকে ব্যবহার করে এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটানো উচিত না বলেও জানান তিনি।

সর্বশেষ

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...

লালমনিরহাটের আদিতমারীতে চোরাই অটোরিকশা সহ গ্রেফতার-১

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলার আদিতমারী থানায় একটি চুরি যাওয়া অটোরিকশা উদ্ধার করেছে আদিতমারী থানা পুলিশ সেইসাথে অটোরিকশা চোরকেও গ্রেফতার করতে সক্ষম হয়েছে।গ্রেফতারকৃত...