সাম্প্রতিক শিরোনাম

মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা নির্ধারিত তারিখেই হবে বলে: স্বাস্থ্যমন্ত্রী

২০২০-২১ সেশনে মেডিকেল কলেজের এমবিবিএস ভর্তি পরীক্ষা ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা নির্ধারিত তারিখেই হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

hiastock

সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে এ কথা জানান তিনি।স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা সবাই মিলে যদি সুন্দরভাবে কাজ করি তাহলে পরীক্ষাটা নিতে পারব এবং সফলতার সঙ্গে নিতে পারব।

এ বিষয়ে এখানে সকলেই একমত হয়েছেন যে আমরা স্বাস্থ্যবিধি মেনে, সিকিউরিটি মেনেই কাজ করব।

পরীক্ষাস্থলে ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবেন। তিনি এ সব বিষয় দেখবেন। যদি কোনো সমস্যা হয় উনি সেটা তাৎক্ষণিকভাবে সিদ্ধান্ত নেবেন।

মেডিকেল পরীক্ষা নির্বিঘ্নে নিতে আইন শৃঙ্খলা বাহিনীকে আহবান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিগত কয়েকটি পরীক্ষায় আপানারা অনেক ভালো দক্ষতা দেখিয়েছেন। এ জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। আমি আশা করব এবারও আপনারা আমাদের সহযোগিতা করবেন।

আমরা আপনাদের সহযোগিতা চাই।তিনি আরও বলেন, মেডিকেল পরীক্ষা নিয়ে যেন কোনো ভুয়া প্রচার-প্রচারণা না হয় এ বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে নিশ্চিত করতে হবে। কারণ আপনারা জানেন এ পরীক্ষায় যারা পাস করবে তারাই ডাক্তার হবে এবং তারা আমাদের চিকিৎসায় এগিয়ে আসবে।

আগামী ২ এপ্রিল দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস এবং ৩০ এপ্রিল ডেন্টাল কলেজ ও ইউনিটগুলোর বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত হবে।

একই অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপাতত কোনো ধরনের লকডাউনের ব্যাপারে সিদ্ধান্ত নেই, স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর জোর দেওয়া হচ্ছে।তিনি বলেন, দেশে করোনা রোগী যে হারে সংক্রামিত হচ্ছে, তা নিয়ন্ত্রণ করা না গেলে সরকারের প্রস্তুতির কাজ কঠিন হয়ে পড়বে।এ সময় মন্ত্রী জানান, সারাদেশে নতুন করে প্রায় ৩ হাজার নতুন করোনার বেড বাড়ানো হয়েছে।

মন্ত্রী অভিযোগ করে বলেন, যারা বিভিন্ন জায়গায় বেড়াতে গেছেন বা সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়েছেন তারাই বেশি করোনায় আক্রান্ত হচ্ছেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে মোবাইল কোর্ট পরিচালনা করার জন্য মন্ত্রিপরিষদ বিভাগকে চিঠি দিয়ে অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সর্বশেষ

রূপগঞ্জে হেফাজত নেতা লোকমান হোসেন আমিনী গ্রেফতার!

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হেফাজত নেতা লোকমান হোসেন আমিনীকে আটক করেছে পুলিশ।ফেইসবুকে উস্কানীমূলক স্ট্যাটাস প্রদান এবং হেফাজতের ডাকা হরতালে সিদ্ধিরগঞ্জ এলাকায় দাঙ্গা হাঙ্গামা করার অপরাধে গত...

করোনায় মৃত্যুতে নতুন রেকর্ড

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুতে নতুন রেকর্ড গড়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৭৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত...

আব্দুল বারী সরদারের মৃত্যুতে বাংলাদেশ ন্যাপের শোক প্রকাশ

এককালের তুখর ছাত্রনেতা, পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের সাবেক জি এস, মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর অনুসারী ও জাতীয় নেতা মশিউর রহমান যাদু...

ছাত্র ইউনিয়ন সভাপতির ওপর হামলার ঘটনায় সিপিবির তদন্ত কমিটি গঠন

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র প্রেসিডিয়াম সভায় গত ৪ এপ্রিল বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়েজউল্লাহর ওপর হামলায় তীব্র নিন্দা করা হয়েছে।এই হামলার ঘটনা...
hiastock