সাম্প্রতিক শিরোনাম

মোদির আমন্ত্রণ প্রত্যাহার করুন : বাম জোট

নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানোর তীব্র নিন্দা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। সোমবার এক বিবৃতিতে অবিলম্বে নরেন্দ্র মোদির আমন্ত্রণ প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। দাবি আদায়ে ২৪ মার্চ দেশব্যাপী কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে বাম জোট।

বিবৃতিতে স্বাক্ষর করেছেন জোটের সমন্বয়ক আবদুল্লাহ ক্বাফী রতন, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের (মার্ক্সবাদী) সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ইউসিএলবির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ওয়ার্কার্স পার্টির (মার্ক্সবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ এবং সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক ।

বিবৃতিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর উৎসবে উগ্র সাম্প্রদায়িক নরেন্দ্র মোদিকে প্রদত্ত আমন্ত্রণ প্রত্যাহরের দাবি ও নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে আগামী ২৪ মার্চ বুধবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ওই দিন সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও কালো পতাকা মিছিল।

বিবৃতিতে নেতারা বলেন, ১৯৭১ সালে পাকিস্তানি শোষকদের বিরুদ্ধে আমাদের সশস্ত্র লড়াইয়ে ভারতের জনগণ ও তৎকালীন সরকার আমাদের এক কোটি উদ্বাস্তু জনগণ ও যোদ্ধাদের পাশে দাঁড়িয়েছিল। আমরা কৃতজ্ঞচিত্তে ভারতীয় জনগণ ও তাদের নিহত ও আহত সৈনিকদের স্মরণ করছি।

কিন্তু আমাদের মুক্তিযুদ্ধ ছিল ঔপনিবেশিক শোষণের বিরুদ্ধে, সাম্প্রদায়িক শাসনের বিরুদ্ধে এবং মানুষের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য। ত্রিশ লাখ মানুষের জীবনের বিনিময়ে, যৌন সহিংসতার শিকার দুই লাখ মা-বোনের ত্যাগের বিনিময়ে প্রাপ্ত স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসবে ধর্মীয় সংখ্যালঘু, দলিত, আদিবাসী সমাজের নিপীড়িত মানুষের রক্তে হাত রঞ্জিত করা কোনো উগ্র সাম্প্রদায়িক ব্যক্তির জায়গা হতে পারে না।

উগ্র সাম্প্রদায়িক নরেন্দ্র মোদিকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসবে আমন্ত্রণ জানিয়ে সরকার শহীদদের অবমাননা করেছে দাবি করে বাম জোট নেতারা বলেন, সরকার নিজের ক্ষমতা নিশ্চিত করতে বাংলাদেশের মানুষের অসাম্প্রদায়িক চেতনাকে পদদলিত করে মোদির মতো সাম্প্রদায়িক ব্যক্তিকে আমন্ত্রণ জানিয়েছে। ওই আমন্ত্রণ অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

সর্বশেষ

আমরা অর্থ চাই না, আমার ভাইয়ের হত্যা কারীর শাস্তি চাই

সুজন চৌধুরী, আলীকদম (বান্দরবান): সড়ক দুর্ঘটনায় নিহত ছোটনশীলের ঘাতক জীপ চালককে দ্রত গ্রেপ্তার ও ন্যায় বিচারের দাবিতে বান্দরবানের আলীকদম মানববন্ধন করেছেন উপজেলা ছাত্রলীগ,বন্ধুমহল ও...

ইয়াবাসহ তিনজনকে আটক করল সেনাবাহিনী

আলীকদম(বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের আলীকদম উপজেলায় অভিযান চালিয়ে ৮ হাজার ইয়াবাসহ তিন জনকে আটক করেছে সেনাবাহিনী।শুক্রবার (১৫এপ্রিল) বিকাল সাড়ে ৪ টায় আলীকদম বাজারস্থ জিয়া বোডিং...

বিদেশ থেকে ফেন্সিডিল আমদানির অনুমতি চাইলেন আ. লীগ নেতা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলা পুলিশের খোদ পুলিশ সুপারের সামনে ভারতীয় ফেন্সিডিল আমদানি ও নিজে সেবনের কথা বলে রীতিমত বিব্রত অবস্থায় সামাজিক যোগাযোগ...

টানা ৪র্থ বার শ্রেষ্ঠ ওসির পুরস্কার পেলেন কালীগঞ্জ থানার ওসি- এটিএম গোলাম রসুল

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: মঙ্গলবার জেলা পুলিশ সুপারের কার্যালয়ে রংপুর রেঞ্জর শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের পুরস্কারের ক্রেজ তুলে দেন এসপি আবিদা সুলতানা বিপিএম-পিপিএম ।জানা গেছে,...