মোদির আমন্ত্রণ প্রত্যাহার করুন : বাম জোট

নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানোর তীব্র নিন্দা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। সোমবার এক বিবৃতিতে অবিলম্বে নরেন্দ্র মোদির আমন্ত্রণ প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। দাবি আদায়ে ২৪ মার্চ দেশব্যাপী কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে বাম জোট।

hiastock

বিবৃতিতে স্বাক্ষর করেছেন জোটের সমন্বয়ক আবদুল্লাহ ক্বাফী রতন, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের (মার্ক্সবাদী) সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ইউসিএলবির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ওয়ার্কার্স পার্টির (মার্ক্সবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ এবং সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক ।

বিবৃতিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর উৎসবে উগ্র সাম্প্রদায়িক নরেন্দ্র মোদিকে প্রদত্ত আমন্ত্রণ প্রত্যাহরের দাবি ও নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে আগামী ২৪ মার্চ বুধবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

গুগল এডস

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ওই দিন সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও কালো পতাকা মিছিল।

বিবৃতিতে নেতারা বলেন, ১৯৭১ সালে পাকিস্তানি শোষকদের বিরুদ্ধে আমাদের সশস্ত্র লড়াইয়ে ভারতের জনগণ ও তৎকালীন সরকার আমাদের এক কোটি উদ্বাস্তু জনগণ ও যোদ্ধাদের পাশে দাঁড়িয়েছিল। আমরা কৃতজ্ঞচিত্তে ভারতীয় জনগণ ও তাদের নিহত ও আহত সৈনিকদের স্মরণ করছি।

কিন্তু আমাদের মুক্তিযুদ্ধ ছিল ঔপনিবেশিক শোষণের বিরুদ্ধে, সাম্প্রদায়িক শাসনের বিরুদ্ধে এবং মানুষের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য। ত্রিশ লাখ মানুষের জীবনের বিনিময়ে, যৌন সহিংসতার শিকার দুই লাখ মা-বোনের ত্যাগের বিনিময়ে প্রাপ্ত স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসবে ধর্মীয় সংখ্যালঘু, দলিত, আদিবাসী সমাজের নিপীড়িত মানুষের রক্তে হাত রঞ্জিত করা কোনো উগ্র সাম্প্রদায়িক ব্যক্তির জায়গা হতে পারে না।

উগ্র সাম্প্রদায়িক নরেন্দ্র মোদিকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসবে আমন্ত্রণ জানিয়ে সরকার শহীদদের অবমাননা করেছে দাবি করে বাম জোট নেতারা বলেন, সরকার নিজের ক্ষমতা নিশ্চিত করতে বাংলাদেশের মানুষের অসাম্প্রদায়িক চেতনাকে পদদলিত করে মোদির মতো সাম্প্রদায়িক ব্যক্তিকে আমন্ত্রণ জানিয়েছে। ওই আমন্ত্রণ অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

সর্বশেষ

সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভবঃ প্রধানমন্ত্রী

সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আমরা দেশের ভবিষ্যৎ প্রজন্ম তথা শিশুদের শিক্ষা, নিরাপত্তা ও সুস্বাস্থ্য...

শিক্ষাপ্রতিষ্ঠনের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত

করোনা পরিস্থিতির আশানুরূপ উন্নতি না হওয়ায় দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠনের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।শনিবার (১২ জুন) শিক্ষামন্ত্রণালয়ের...

৩ আসনের উপনির্বাচনে নৌকার মাঝি যারা

ঢাকা-১৪, সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যথাক্রমে আগা খান মিন্টু, হাবিবুর রহমান ও আবুল হাসেম খান। শনিবার (১২ জুন) গণভবনে...

বিয়ের পিঁড়িতে বসা হলো না এএসআই সালাউদ্দিনের!

ইরে-বাবা, কয়রে বাবা, বাবা তুই কই। তুইতো বাড়ি আসবি বলেছিলে, লাশ হয়ে ফিরলি কেন? আমিতো তোকে লাশ হয়ে দেখতে চাইনি। শুক্রবার (১১ জুন) রাত...