সাম্প্রতিক শিরোনাম

রাষ্ট্রীয় কাজে ঢাকায় থাকলে আজকের দিনে টুঙ্গিপাড়ায় মন পড়ে আছে: প্রধানমন্ত্রী

রাষ্ট্রীয় কাজে ঢাকায় থাকলে আজকের দিনে টুঙ্গিপাড়ায় মন পড়ে আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দূরে আছি এটা ঠিক।

কিন্তু আমার মনটা টুঙ্গিপাড়ার মাটিতেই পড়ে আছে। খুব তাড়াতাড়িই টুঙ্গিপাড়ার আসব।

বুধবার (১৭ মার্চ) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। 

এ সময় তিনি টুঙ্গিপাড়ায় উপস্থিত শিশুদের সঙ্গে আলাপকালে শিশুরা প্রধানমন্ত্রীর কাছে জানতে চায়, তিনি টুঙ্গিপাড়ায় কবে আসবেন। উত্তরে প্রধানমন্ত্রী বলেন, আমি হয়তো দূরে আছি, এটা ঠিক।

তবে তুমি তো জানো যে, ডিজিটাল বাংলাদেশ গড়েছি বলে এই দূরে থেকেও অন্তত চোখের দেখা দেখতে পারছি। কথা তো বলতে পারছি, তাই না? ডিজিটাল বাংলাদেশ না হলে তো এটা করতে পারতাম না।

তিনি বলেন, আমি এটুকু বলতে পারি, মনটা টুঙ্গিপাড়ায়। আমি হয়তো এখানে বসে আছি আমাদের রাষ্ট্রীয় কাজের জন্য। কিন্তু সব সময় ১৭ মার্চ আমি টুঙ্গিপাড়ায় থাকি।

আমার ছোট বোন রেহানাও আছে। দুজনেরই থাকার কথা। যেহেতু অনেক বিদেশি অতিথি, আমাদের অনুষ্ঠান। মালদ্বীপের রাষ্ট্রপতি ঢাকায় এসেছেন। তাঁকে নিয়ে অনুষ্ঠান হচ্ছে। এ জন্য আসতে পারলাম না। তবে আমি তাড়াতাড়ি টুঙ্গিপাড়ায় আসব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...