সাম্প্রতিক শিরোনাম

রাষ্ট্রীয় কাজে ঢাকায় থাকলে আজকের দিনে টুঙ্গিপাড়ায় মন পড়ে আছে: প্রধানমন্ত্রী

রাষ্ট্রীয় কাজে ঢাকায় থাকলে আজকের দিনে টুঙ্গিপাড়ায় মন পড়ে আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দূরে আছি এটা ঠিক।

hiastock

কিন্তু আমার মনটা টুঙ্গিপাড়ার মাটিতেই পড়ে আছে। খুব তাড়াতাড়িই টুঙ্গিপাড়ার আসব।

বুধবার (১৭ মার্চ) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। 

গুগল এডস

এ সময় তিনি টুঙ্গিপাড়ায় উপস্থিত শিশুদের সঙ্গে আলাপকালে শিশুরা প্রধানমন্ত্রীর কাছে জানতে চায়, তিনি টুঙ্গিপাড়ায় কবে আসবেন। উত্তরে প্রধানমন্ত্রী বলেন, আমি হয়তো দূরে আছি, এটা ঠিক।

তবে তুমি তো জানো যে, ডিজিটাল বাংলাদেশ গড়েছি বলে এই দূরে থেকেও অন্তত চোখের দেখা দেখতে পারছি। কথা তো বলতে পারছি, তাই না? ডিজিটাল বাংলাদেশ না হলে তো এটা করতে পারতাম না।

তিনি বলেন, আমি এটুকু বলতে পারি, মনটা টুঙ্গিপাড়ায়। আমি হয়তো এখানে বসে আছি আমাদের রাষ্ট্রীয় কাজের জন্য। কিন্তু সব সময় ১৭ মার্চ আমি টুঙ্গিপাড়ায় থাকি।

আমার ছোট বোন রেহানাও আছে। দুজনেরই থাকার কথা। যেহেতু অনেক বিদেশি অতিথি, আমাদের অনুষ্ঠান। মালদ্বীপের রাষ্ট্রপতি ঢাকায় এসেছেন। তাঁকে নিয়ে অনুষ্ঠান হচ্ছে। এ জন্য আসতে পারলাম না। তবে আমি তাড়াতাড়ি টুঙ্গিপাড়ায় আসব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা।

সর্বশেষ

করোনায় মৃত্যুতে নতুন রেকর্ড

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুর নতুন রেকর্ড গড়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৭৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত...

আব্দুল বারী সরদারের মৃত্যুতে বাংলাদেশ ন্যাপের শোক প্রকাশ

এককালের তুখর ছাত্রনেতা, পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের সাবেক জি এস, মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর অনুসারী ও জাতীয় নেতা মশিউর রহমান যাদু...

ছাত্র ইউনিয়ন সভাপতির ওপর হামলার ঘটনায় সিপিবির তদন্ত কমিটি গঠন

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র প্রেসিডিয়াম সভায় গত ৪ এপ্রিল বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়েজউল্লাহর ওপর হামলায় তীব্র নিন্দা করা হয়েছে।এই হামলার ঘটনা...

পরিবারটির বিয়োগান্তক সময়ের সূচনা সেই একাত্তরে

সেদিন রোববার, ১২ ডিসেম্বর ১৯৭১ সাল। দোলাইরখাল এলাকা সংলগ্ন রোকনপুরের ১২ নম্বর বাড়িতে, সপরিবারে দুপুরের খাবার খেতে বসেছিলেন শহীদ সাংবাদিক নিজামউদ্দিন আহমেদ। ঠিক সে...
hiastock