সাম্প্রতিক শিরোনাম

শিক্ষার্থীদের জীবন থেকে মূল্যবান সময় নষ্ট না করতে পরীক্ষা ছাড়াই পাসের সিদ্ধান্ত নেয়া হয়েছে: প্রধানমন্ত্রী

এইচএসসি ও সমমানের ফলাফল নিয়ে বিরূপ মন্তব্য না করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের জীবন থেকে মূল্যবান সময় নষ্ট না করতে পরীক্ষা ছাড়াই পাসের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

hiastock

আমি আশা করি, সবাই এ ব্যাপারে আনন্দিত হবেন এবং তাদের পড়াশোনা অব্যাহত থাকবে।

শনিবার (৩০ জানুয়ারি) পৌনে ১১টায় ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ এবং ফলাফলের পরিসংখ্যান হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধনে অনলাইনে গণভবন থেকে যুক্ত হয়ে তিনি এ অনুরোধ জানান।

সবাইকে ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে এ ফলাফল দেখার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাস সারা বিশ্বকে স্থবির করে দিয়েছে। আমাদের শিক্ষার্থীদের জীবন থেকে একটা বছর নষ্ট হয়ে যাক সেটা আমরা চাই না।

তাদের জীবন চলমান থাকুক সেটাই আমরা চাই। সেই কারণেই আমরা এই ফল ঘোষণা করলাম।

শেখ হাসিনা বলেন, যারা প্রমোশন পাবে, আগামীতে পড়াশোনা শুরু করতে পারবেন এবং পরবর্তী পরীক্ষার উপরে তাদের ভাগ্য নির্ধারণ করছে।

অনেকেই এটা নিয়ে অনেক কথা বলছে, আমার মনে হয় এটা নিয়ে খুব বেশি তিক্ততার সৃষ্টি করা উচিত হবে না।

আমাদের শিশুরা, ছোট ছেলে মেয়েরা তাদের জীবনটার দিকে তাকাতে হবে। তারা যেন কোনোভাবেই হতাশাগ্রস্ত না হয়ে পড়েন। এমনিতেই তারা স্কুল-কলেজে এবং বিশ্ববিদ্যালয়ে যেতে পারছে না। এটা তাদের জীবনে বিরাট একটা সমস্যা সৃষ্টি করছে।

সেইক্ষেত্রে আবার যদি এই ফল প্রকাশের পদ্ধতি নিয়ে বিরূপ মন্তব্য করা হয়, তাতে তাদের উপর মানসিক চাপ পড়বে। তাই যারা এ ধরনের কথা বলছেন, তাদের বিরত থাকার জন্য আমি অনুরোধ জানাচ্ছি।

এর আগে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি এইচএসসি-সমমানের ফল প্রকাশ করেন। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান এবং শিক্ষা বোর্ড চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock