সাম্প্রতিক শিরোনাম

শিল্পোন্নত দেশ গড়তে সরকারি বেসরকারি উভয়ের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন: শিল্পমন্ত্রী

সিলেট-সুনামগঞ্জের শিল্প অঞ্চল গড়তে বেসরকারি শিল্প প্রতিষ্ঠানের মালিকদের এগিয়ে আসার আহ্বান জানান শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। তিনি বলেন, শিল্পোন্নত দেশ গড়তে সরকারি বেসরকারি উভয়ের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন।

বাংলাদেশের প্রত্যেক অঞ্চলকে শিল্পসমৃদ্ধ করতে হবে, সরকার সে লক্ষ্যে কাজ করছে। আমাদের শিল্পায়ন বান্ধব সরকার উন্নত আয়ের শিল্প সমৃদ্ধ দেশ গড়তে জনগণকে সম্পৃক্ত করে দেশকে এগিয়ে নিয়ে যেতে কাজ করছে।

নিটল-নিলয় গ্রুপের উদ্যোগে নিটল কার্টিজ এন্ড পেপার মিলের এক্সপোর্ট কোয়ালিটির টারজান পেপার (TARZAN PAPER) রপ্তানি প্রক্রিয়ার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। নিলট-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী এবং বিসিআইসির চেয়ারম্যান এহছানে এলাহী।

এতে নিটল নিলয় গ্রুপের ভাইস আবদুল মারিব আহমাদসহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, সিলেট -সুনামগঞ্জের চেম্বার এন্ড কমার্সের প্রতিনিধিবৃন্দ, স্থানীয় ব্যবসীয় নেত্রীবৃন্দ, ও নিটল নিলয় গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। আজ অনুষ্ঠানটি নিটল কার্টিজ এন্ড পেপার মিল, কুমনা, ছাতক, সুনামগঞ্জে অনুষ্ঠিত হয়।

শিল্পমন্ত্রী আরো বলেন, শিল্প প্রতিষ্ঠানের উন্নয়নে শ্রমিকদেরকে উৎপাদন এবং কর্মদক্ষতা বাড়াতে হবে। দেশে শিল্প কারখানা বাড়াতে এবং মানুষের কর্মসংস্থানের জন্য শিল্পমন্ত্রী নিটল-নিলয় গ্রুপকে অভিনন্দন জানান।

শিল্পমন্ত্রী বন্ধ কল-কারখানা পুনরায় চালু করে ছাতকের মানুষের কর্মসংস্থান সৃষ্টির জন্য নিলট নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদকে ধন্যবাদ জানান। দেশের নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান সৃষ্টি এবং ব্যাপক কর্মসংস্থান তৈরিতে নিটল-নিলয় গ্রুপের মতো অন্যান্য শিল্প প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার রজতজয়ন্তী এই আন্দনঘন মুহূর্তে নিলট নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ ছাতকবাসীকে একে পর এক শিল্প প্রতিষ্ঠান উপহার দিচ্ছে, তা এ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন ও কর্মসংস্থানে বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ আবদান রাখবে।

সভাপতির বক্তব্যে নিলট নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ বলেন ছাতকের পরিচালিত আমাদের শিল্প প্রতিষ্ঠানে মাধ্যমে এখানকার প্রতিটি ঘরের কমপক্ষে একজনের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, ছাতকে স্থাপিত নিটল নিলয় গ্রুপের এই শিল্পপার্কে পেপার ইন্ডাস্ট্রির পাশাপাশি সিরামিক, ব্যাটারী ও মোটর পার্টস এ ইন্ডাস্ট্রিও করা হবে।

নিটল-নিলয় গ্রুপের উদ্যোগে নিটল কার্টিজ এন্ড পেপার মিলের এক্সপোর্ট কোয়ালিটির টারজান পেপার রপ্তানি প্রক্রিয়ার শুভ উদ্বোধনী শেষে শিল্পমন্ত্রী নিটল নিলয় সিরামিক ফ্যাক্টরি ও নিটল নিলয় ইন্ডাস্ট্রিয়াল পার্ক এর ভিত্তিপ্রস্তর স্থাপনও করেন। পরে শিল্পমন্ত্রী নিটল কার্টিজ এন্ড পেপার মিলের উৎপাদন কার্যক্রম ঘুরে দেখেন।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...