সাম্প্রতিক শিরোনাম

শিল্পোন্নত দেশ গড়তে সরকারি বেসরকারি উভয়ের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন: শিল্পমন্ত্রী

সিলেট-সুনামগঞ্জের শিল্প অঞ্চল গড়তে বেসরকারি শিল্প প্রতিষ্ঠানের মালিকদের এগিয়ে আসার আহ্বান জানান শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। তিনি বলেন, শিল্পোন্নত দেশ গড়তে সরকারি বেসরকারি উভয়ের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন।

বাংলাদেশের প্রত্যেক অঞ্চলকে শিল্পসমৃদ্ধ করতে হবে, সরকার সে লক্ষ্যে কাজ করছে। আমাদের শিল্পায়ন বান্ধব সরকার উন্নত আয়ের শিল্প সমৃদ্ধ দেশ গড়তে জনগণকে সম্পৃক্ত করে দেশকে এগিয়ে নিয়ে যেতে কাজ করছে।

নিটল-নিলয় গ্রুপের উদ্যোগে নিটল কার্টিজ এন্ড পেপার মিলের এক্সপোর্ট কোয়ালিটির টারজান পেপার (TARZAN PAPER) রপ্তানি প্রক্রিয়ার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। নিলট-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী এবং বিসিআইসির চেয়ারম্যান এহছানে এলাহী।

এতে নিটল নিলয় গ্রুপের ভাইস আবদুল মারিব আহমাদসহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, সিলেট -সুনামগঞ্জের চেম্বার এন্ড কমার্সের প্রতিনিধিবৃন্দ, স্থানীয় ব্যবসীয় নেত্রীবৃন্দ, ও নিটল নিলয় গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। আজ অনুষ্ঠানটি নিটল কার্টিজ এন্ড পেপার মিল, কুমনা, ছাতক, সুনামগঞ্জে অনুষ্ঠিত হয়।

শিল্পমন্ত্রী আরো বলেন, শিল্প প্রতিষ্ঠানের উন্নয়নে শ্রমিকদেরকে উৎপাদন এবং কর্মদক্ষতা বাড়াতে হবে। দেশে শিল্প কারখানা বাড়াতে এবং মানুষের কর্মসংস্থানের জন্য শিল্পমন্ত্রী নিটল-নিলয় গ্রুপকে অভিনন্দন জানান।

শিল্পমন্ত্রী বন্ধ কল-কারখানা পুনরায় চালু করে ছাতকের মানুষের কর্মসংস্থান সৃষ্টির জন্য নিলট নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদকে ধন্যবাদ জানান। দেশের নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান সৃষ্টি এবং ব্যাপক কর্মসংস্থান তৈরিতে নিটল-নিলয় গ্রুপের মতো অন্যান্য শিল্প প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার রজতজয়ন্তী এই আন্দনঘন মুহূর্তে নিলট নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ ছাতকবাসীকে একে পর এক শিল্প প্রতিষ্ঠান উপহার দিচ্ছে, তা এ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন ও কর্মসংস্থানে বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ আবদান রাখবে।

সভাপতির বক্তব্যে নিলট নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ বলেন ছাতকের পরিচালিত আমাদের শিল্প প্রতিষ্ঠানে মাধ্যমে এখানকার প্রতিটি ঘরের কমপক্ষে একজনের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, ছাতকে স্থাপিত নিটল নিলয় গ্রুপের এই শিল্পপার্কে পেপার ইন্ডাস্ট্রির পাশাপাশি সিরামিক, ব্যাটারী ও মোটর পার্টস এ ইন্ডাস্ট্রিও করা হবে।

নিটল-নিলয় গ্রুপের উদ্যোগে নিটল কার্টিজ এন্ড পেপার মিলের এক্সপোর্ট কোয়ালিটির টারজান পেপার রপ্তানি প্রক্রিয়ার শুভ উদ্বোধনী শেষে শিল্পমন্ত্রী নিটল নিলয় সিরামিক ফ্যাক্টরি ও নিটল নিলয় ইন্ডাস্ট্রিয়াল পার্ক এর ভিত্তিপ্রস্তর স্থাপনও করেন। পরে শিল্পমন্ত্রী নিটল কার্টিজ এন্ড পেপার মিলের উৎপাদন কার্যক্রম ঘুরে দেখেন।

সর্বশেষ

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...

লালমনিরহাটের আদিতমারীতে চোরাই অটোরিকশা সহ গ্রেফতার-১

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলার আদিতমারী থানায় একটি চুরি যাওয়া অটোরিকশা উদ্ধার করেছে আদিতমারী থানা পুলিশ সেইসাথে অটোরিকশা চোরকেও গ্রেফতার করতে সক্ষম হয়েছে।গ্রেফতারকৃত...