সাম্প্রতিক শিরোনাম

সপ্তম দিনে রাজধানীর বিভিন্ন থানায় ১ হাজার ১০২ জন গ্রেপ্তার

করোনা সংক্রমণ মোকাবেলায় কঠোর বিধি-নিষেধের সপ্তম দিনে রাজধানীর বিভিন্ন থানায় ১ হাজার ১০২ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আর ডিএমপি ট্রাফিক বিভাগ বিভিন্ন গাড়িকে প্রায় ১৯ লাখ টাকা জরিমানা করেছে। এ দিন ডিএমপি ট্রাফিক কর্তৃক ৮০৪টি গাড়িকে ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে মোবাইল কোর্টে ২৪৫ জনকে এক লাখ ৭১ হাজার ৯৮০ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত তাদের গ্রেপ্তার করে পুলিশ। ডিএমপির গণমাধ্যম শাখার অতিরিক্ত উপকমিশনার ইফতেখারুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গ্রেপ্তার ছাড়াও ভ্রাম্যমাণ আদালতে ২৪৫ জনকে ১ লাখ ৭১ হাজার ৯৮০ টাকা জরিমানা করা হয়েছে। কোনো কারণ ছাড়া ঘরের বাইরে বের হওয়া এবং যত্রতত্র ঘোরাফেরার জন্য ১ হাজার ১০২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আগামীকাল সকালে আদালতে পাঠানো হবে।

সরকারের বিধি-নিষেধ বাস্তবায়নে রাজধানীতে পুলিশের বিভিন্ন টিমের সদস্যরা কাজ করছে। যারা যৌক্তিক কারণ ছাড়া ঘর থেকে বের হচ্ছেন তাদের আইনের আওতায় ও জরিমানা করা হচ্ছে। তবে অনেকেই ঘর ছেড়ে কোনো কারণ ছাড়াই বেড়িয়ে পড়ছে।

পুলিশের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা জানায়, রাজধানীর তেজগাঁও, শাহবাগ, রমনা, মোহাম্মদপুর, মতিঝিল, মিরপুর, গুলশান থেকে গাড়িগুলোকে জরিমানা ও আটক করা হয়। আটকদের বিভিন্ন মেয়াদে সাজাও দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
গত ৪ জুলাই সকাল থেকে বিকেল পর্যন্ত ৬১৮ জনকে গ্রেপ্তার করা হয়। ১৬১ জনকে মোট ৫৪ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ডিএমপির ট্রাফিক বিভাগ ৪৯৬টি গাড়ির বিপরীতে ১২ লাখ ৮১ হাজার টাকা জরিমানা করে।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...