সাম্প্রতিক শিরোনাম

সোনার বাংলা গড়ার প্রচষ্টোয় প্রকৌশলীদের আরো অবদান রাখতে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সোনার বাংলা গড়ার প্রচষ্টোয় প্রকৌশলীদের আরো অবদান রাখতে হবে। বিদ্যুৎ খাতের প্রকৌশলীদের জনগণদের সরাসরি উন্নত সেবা দেওয়ার সুযোগ রয়েছে।

এই সুযোগ কাজে লাগিয়ে দেশ ও জনগণের কল্যাণে আরো অবদান রাখুন। উন্নত প্রশিক্ষণের জন্য বঙ্গবন্ধু প্রকৌশলীদের রাশিয়া পাঠান। বঙ্গবন্ধু বেঁচে থাকলে দশ বছরের মধ্যেই বাংলাদেশ উন্নত দেশে পৌঁছে যেতো।

রবিবার বিদ্যুৎ প্রতিমন্ত্রী বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড শাখা আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বঙ্গবন্ধু নেই কিন্ত তাঁর চিন্তা- দর্শন -আদর্শ রয়েছে; তা বাস্তবায়নের প্রকৌশলীসহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের সোনার মানুষ হতে হবে।

পরিশ্রম, প্রগতিশীলতা, শিক্ষা, দক্ষতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করবে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড শাখার সভাপতি আশুতোষ রায়ের সভাপতিত্বে ভার্চুয়াল এই সভায় অন্যান্যের মাঝে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মো. বেলায়াত হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান বক্তব্য রাখেন।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...