১৪ এপ্রিল পর্যন্ত বিমানের ফ্লাইট বন্ধ

বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক ও আভ্যন্তরীণ সকল ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে ১৪ এপ্রিল পর্যন্ত।
এর আগে এই নিষেধাজ্ঞা ছিল ৩১ মার্চ পর্যন্ত। তবে ৩১ মার্চের পরও অঘোষিতভাবে সকল ফ্লাইট বন্ধ ছিল।
বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক মো: মোকাব্বির হোসেন এই তথ্য গণমাধ্যমকে জানিয়ে বলেন, ১৪ই এপ্রিল পর্যন্ত বাংলাদেশ বিমানের সব ধরণের কার্যক্রমই বন্ধ থাকবে।
এটা বাড়ানো হতে পারে কি না সে বিষয়ে এখনই মন্তব্য করতে পারছেন না বাংলাদেশ বিমানের উর্ধ্বতন এই কমকর্ত। এই বিষয়ে তাঁরা তাকিয়ে আছেন সরকারের দিকে।ন”সরকার যে ধরণের সিদ্ধান্ত নেবে এমন সময়ে সে অনুযায়ীই আমরা কাজ করছি এখন, আমরা যা সিদ্ধান্ত নেবো সেটা সরকার থেকে নিশ্চিত হয়েই নেবো।”
এর আগে ২১ মার্চ ১০ দিনের জন্য ১০ টি দেশের সাথে বিমান চলাচল বন্ধ করেছিলেন বাংলাদেশ বিমান। ৩১ মার্চ পর্যন্ত ছিল সেই নিষেধাজ্ঞা।
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এস এম তৌহিদুল আহসান সংবাদ মাধ্যমে বলেন, “এখন শুধু চীনের সাথে যোগাযোগ আছে। বাকি দেশগুলোর সাথে বাংলাদেশ থেকে বিমানের যোগাযোগ ৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।”
তবে এই নিষেধাজ্ঞা বাড়বে। কিন্তু কত তারিখ পর্যন্ত হবে তা এখনই বলতে পারছেন না বিমানবন্দরের এই কর্মকর্তা।
এর আগে ২১ মার্চ মি: তৌহিদুল আহসান বলেছিলেন, “‘আমরা দেখতে পেয়েছি, করোনাভাইরাসের কারণে কয়েকটি দেশ থেকে লোক বেশি আসছে। এ কারণে এসব রুটের বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে এসব দেশ থেকে বাংলাদেশে কোন ফ্লাইট আসতে পারবে না”।
তিনি জানান, এসব দেশ হলো কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারত। এসব দেশ থেকে আসা কোন বিমান বাংলাদেশে নামতে দেয়া হবে না।
এর ফলে কার্যত বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ হয়ে যায়। কারণ বিশ্বের প্রধান এয়ারলাইন্সগুলো এসব দেশ হয়েই বিমান চলাচল করে থাকে।

সর্বশেষ

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...

কাউকে কাউন্ট করি না, আমরা সবসময় প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমার থেকে বাংলাদেশের ভূখণ্ডে বারবার মর্টারের গোলা পড়ার ঘটনার প্রেক্ষাপটে একটি উচ্চ পর্যায়ের বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, যুদ্ধ করে দেশ স্বাধীন...

মেয়েদের জন্য দাঁড়িয়ে পথে পথে চেনা মুখগুলি

মঙ্গলবারেই জানানো হয় বিমানবন্দর থেকে বনানী- মহাখালী- বিজয় সরণী হয়ে সাত রাস্তা-মগবাজার হয়ে বাফুফে যাবে মেয়েরা। সেই অনুযায়ী যার যার মতো করে দাঁড়িয়েছিলেন সবাই।...