সাম্প্রতিক শিরোনাম

২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তি পরীক্ষায় ন্যূনতম ফি নেওয়ার সিদ্ধান্ত

গুচ্ছভুক্ত পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তি পরীক্ষায় ন্যূনতম ফি নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সমন্বিত ভর্তি পরীক্ষা বাস্তবায়নের লক্ষ্যে অর্থ উপকমিটির প্রথম বৈঠকে নীতিগতভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

hiastock

মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভা কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও অর্থ উপকমিটির আহ্বায়ক অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এতে সভাপতিত্ব করেন।

বৈঠকে সমন্বিত ভর্তি কমিটির অর্থ উপ-কমিটির সদস্য এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন উপস্থিত ছিলেন।

সভা শেষে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও সমন্বিত ভর্তি পরীক্ষার অর্থ উপকমিটির আহ্বায়ক কামালউদ্দীন আহমদের সভাপতিত্বে সভায় গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার বাজেট-সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়।

বাজেটে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার আয়-ব্যয়–সংক্রান্ত খাতগুলো নির্ধারণ করা হয়। করোনা পরিস্থিতি এবং দেশের সার্বিক অর্থনৈতিক অবস্থা বিবেচনায় শিক্ষার্থীদের ন্যূনতম পরীক্ষার ফি ধার্য করে সাশ্রয়ী খরচে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ ছাড়া পরবর্তী সভায় পূর্ণাঙ্গ বাজেট প্রণয়নের সিদ্ধান্ত গৃহীত হয়।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock