সাম্প্রতিক শিরোনাম

আজ আসছেন ভারতীয় নতুন হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত নয়া ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী আজ সোমবার দুপুরে ঢাকায় আসছেন।

বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু হবে তাঁর। তিনি হবেন ঢাকায় ভারতের ১৭তম হাইকমিশনার।

বাংলাদেশে ১৬তম ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ গত শুক্রবার বাংলাদেশ ছেড়েছেন। রীভা শিগগিরই ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) হিসেবে যোগ দেবেন। 

ভারতীয় পররাষ্ট্র সার্ভিসের অতিরিক্ত সচিব পদমর্যাদার কর্মকর্তা বিক্রম দোরাইস্বামী এর আগে দক্ষিণ কোরিয়ায় ভারতের রাষ্ট্রদূত এবং ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকাস এবং বাংলাদেশ-মিয়ানমার ডিভিশনের যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। 

এদিকে বিক্রম আজ বাংলাদেশে আসছেন ভারতের ত্রিপুরা রাজ্য হয়ে। গত শনিবার তিনি রাজধানী আগরতলায় ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে সাক্ষাৎ করেন।

ওই সাক্ষাতে তিনি বাংলাদেশের সঙ্গে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর কানেক্টিভিটি, বাণিজ্য ও মানুষে মানুষে যোগাযোগ বিষয়ে আলোচনা করেন বলে জানা গেছে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বিক্রম দোরাইস্বামী স্থানীয় সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শক্তিশালী ও আধুনিক ভারত লক্ষ্যের মূলে আছে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলো।  

বিক্রম আরো বলেন, ত্রিপুরা ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর প্রবেশদ্বার। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুব কাছের মানুষ বলে পরিচিত এবং বাংলাদেশের সঙ্গে তাঁর সুসম্পর্ক আছে।

এ কারণে তিনি মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে সাক্ষাত্ করার সিদ্ধান্ত নিয়েছিলেন বলে জানান।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...