সাম্প্রতিক শিরোনাম

আল জাজিরার প্রতিবেদনকে ভ্রান্ত ও ভিত্তিহীন: আইএসপিআর

কাতারভিত্তিক টেলিভিশন নেটওয়ার্ক আল জাজিরায় অল দ্য প্রাইম মিনিস্টার্স ম্যান শিরোনামে প্রচারিত প্রতিবেদনকে ভ্রান্ত ও ভিত্তিহীন বলে তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ সেনা সদর দপ্তর।

মঙ্গলবার (২  ফেব্রুয়ারি) রাতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খানের স্বাক্ষর করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে একটি গ্রুপ সক্রিয় হয়ে উঠেছে। তাদের মধ্যে ওই প্রতিবেদনে ডেভিড বার্গম্যান দেখা গেছে, যিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দণ্ডপ্রাপ্ত; আরো দেখা গেছে জুলকার নাইন শায়ের খান সামিকে, যিনি মাদক গ্রহণের দায়ে বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে বহিষ্কার হয়েছিলেন; এ ছাড়া তাসনিম খলিল রয়েছেন ওই প্রতিবেদনে, যিনি অখ্যাত নেত্রনিউজের সম্পাদক।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আল-জাজিরার মতো একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যম কীভাবে এমন অসৎ উদ্দেশ্য প্রণোদিত এবং অপরাধের সঙ্গে জড়িত ব্যক্তিদের সঙ্গে নিয়ে কাজ করে তা স্পষ্ট নয়।

এ ছাড়া ওই ভিডিওতে বিভিন্ন অফিসিয়াল, সামাজিক এবং ব্যক্তিগত অনুষ্ঠানের ছবি প্রযুক্তির মাধ্যমে এডিট করে একসঙ্গে করে দেখানো হয়েছে।

একইসঙ্গে ইসরায়েল থেকে বাংলাদেশ সেনাবাহিনী মোবাইল ইন্টারসেপ্টর ডিভাইস কিনেছে এমন মিথ্যা তথ্যের ব্যাপারে প্রতিবাদ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। প্রকৃত ঘটনা সম্পর্কে বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে ব্যবহারের জন্য হাঙ্গেরি থেকে ওই ডিভাইস কেনা হয়।

যেহেতু ইসরায়েলের সঙ্গে বাংলাদেশের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই, তাই সেখান থেকে বাংলাদেশের সেনাবাহিনীর কোনো কিছু কেনার সুযোগও নেই।

এতে বলা হয়, দেশের বিকাশ ও বিকাশের পথে বাধা সৃষ্টির লক্ষ্যে প্রতিবেদককে বিভিন্ন সরকারি সংস্থাগুলির মধ্যে সম্প্রীতি ভঙ্গ করার একটি গোষ্ঠীর প্রয়াস হিসাবে বিবেচনা করছে বাংলাদেশ সেনাবাহিনী।

বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনী চেইন অব কমান্ডের অধীনে সবচেয়ে সুশৃঙ্খল এবং সংবিধান ও সরকারের অনুগত।

বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা বাংলাদেশ সরকারের প্রতি শ্রদ্ধাশীল ছিল এবং থাকবে এবং আমাদের প্রিয় মাতৃভূমির দেশ গঠনের প্রয়াসে অবদান রাখবে বলেও এতে উল্লেখ করা হয়।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...