সাম্প্রতিক শিরোনাম

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে নির্যাতনের শিকার হয়েছে ৩০৮ জন নারী ও কন্যাশিশু

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে নির্যাতনের শিকার হয়েছে ৩০৮ জন নারী ও কন্যাশিশু। তার মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ১২১ জন। এর মধ্যে ৮১ জন কন্যাশিশুও রয়েছে। মঙ্গলবার মহিলা পরিষদ এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে মোট ৩০৮ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে।

এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ১২১ জন। তাদের মধ্যে ৬৪ জন কন্যাশিশু ধর্ষণের শিকার, ১৩ জন কন্যাশিশু দলবদ্ধ ধর্ষণের শিকার এবং ৪ জন কন্যাশিশু ধর্ষণের পর হত্যার শিকার হয়েছে। এ ছাড়াও ১৩ জন শিশুসহ ১৬ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে।

২ জন কন্যাশিশুসহ ৪ জনকে শ্লীলতাহানির শিকার হয়েছে। ৫ জন শিশুসহ যৌন নিপীড়নের শিকার হয়েছে ৮ জন। এসিডদগ্ধের শিকার হয়েছে ২ জন তন্মধ্যে ১ জন শিশু। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৫ জন, তন্মধ্যে ৪ জনের অগ্নিদগ্ধের কারণে মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, উত্ত্যক্তের শিকার হয়েছে ৮ জন। শিশু অপহরণের ঘটনা ঘটেছে মোট ১৩টি। বিভিন্ন কারণে ৯ জন শিশুসহ ১২ জনকে হত্যা করা হয়েছে। এ ছাড়াও ৪ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

যৌতুকের কারণে নির্যাতন হয়েছে ৯ জনের ওপর, তন্মধ্যে ৫ জন যৌতুকের কারণে হত্যার শিকার হতে হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৯ জন শিশুসহ মোট ২৬ জন।

বিভিন্ন নির্যাতনের কারণে আত্মহত্যা করেছে ১১ জন শিশুসহ ১৮ জন। ১৭ জন শিশুসহ ৪৫ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ১০টি। সাইবার ক্রাইম অপরাধের শিকার ২ জন শিশুসহ ৬ জন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...