সাম্প্রতিক শিরোনাম

জরিপ অধিদপ্তরে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

বঙ্গবন্ধু কর্না উদ্বোধন করেছেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল। বাংলাদেশ জরিপ অধিদপ্তরের মিরপুর-১৪ এ অবস্থিত ডিজিটাল মেপিং সেন্টারে আজ বুধবার এ কর্নার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং বাংলাদেশ জরিপ অধিদপ্তরের সার্ভেয়ার জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল মো. মুনিরুজ্জামানসহ সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারি উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু কর্নারে জাতির পিতার বর্ণাঢ্য জীবন ও স্বাধীনতা সংগ্রামের ওপর প্রকাশিত আলোকচিত্র, বইপত্র সন্নিবেশিত করা হয়েছে। একই সাথে বঙ্গবন্ধু কর্তৃক বিভিন্ন বিখ্যাত ব্যক্তিবর্গকে তার নিজ হাতে লেখা কিছু গুরুত্বপূর্ণ চিঠির প্রতিচ্ছবি প্রদর্শন করা হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিবের দিক নির্দেশনা, বাংলাদেশ জরিপ অধিদপ্তরের সকল স্তরের কর্মচারীর সহযোগিতা এবং সার্ভেয়ার জেনারেলের সার্বিক পরিকল্পনায় এই কর্নারটি স্থাপন করা হয়েছে যা ভবিষ্যতে আরো বিস্তৃত করা হবে।

জরিপ অধিদপ্তর এ দেশের মানচিত্র প্রণয়নকারী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠান সশস্ত্র বাহিনীর জন্য সকল ধরনের প্রশিক্ষণ ও অপারেশনাল মানচিত্র প্রণয়নের পাশাপাশি অবকাঠামোগত উন্নয়ন পরিকল্পনার জন্য সব ধরনের ভূ-উপাত্ত সংরক্ষণ ও সরবরাহ করে থাকে।

জরিপ অধিদপ্তর বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে মুজিব শতবর্ষ পালন করে আসছে। এর অংশ হিসেবে জাতির পিতার স্মৃতিকে কর্মক্ষেত্রে যথাযোগ্য মর্যাদায় লালন এবং বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় বঙ্গবন্ধুর অনুপ্রেরণাকে সকল কর্মচারীর মধ্য ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এ প্রতিষ্ঠানে একটি বঙ্গবন্ধু কর্নার স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...