সাম্প্রতিক শিরোনাম

জাতিসংঘ দিবস সামনে রেখে শুরু হয়েছে দুই দিনব্যাপী আন্তর্জাতিক ওয়েবিনার

জাতিসংঘ দিবস সামনে রেখে শুরু হয়েছে দুই দিনব্যাপী আন্তর্জাতিক ওয়েবিনার।

রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটির সেন্টার ফর পিস স্টাডিজ ও জাতিসংঘের বাংলাদেশ মিশনের যৌথ উদ্যোগে আয়োজন করা হয়েছে এই ওয়েবিনারের।

বুধবার (১৬ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে এই ওয়েবিনারের কার্যক্রম শুরু হয়। উদ্বোধনী অধিবেশনে স্বাগত বক্তব্য দেন সেন্টার ফর পিস স্টাডিজের সমন্বয়ক ড. মোহাম্মদ জসীম উদ্দিন।

সূচনা বক্তব্য দেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাউথ এশিয়ান ইনস্টিটিউট অব পলিসি অ্যান্ড গভর্নেন্সের পরিচালক অধ্যাপক এস কে তৌফিক এম হক।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল ও ৭৫তম জাতিসংঘ দিবস উদযাপনে জাতিসংঘ মহাসচিবের বিশেষ উপদেষ্টা ফাব্রিজিও হসচাইল্ড এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম এ কাশেম।

ওয়েবিনারের দুই দিনে মোট ছয়টি অধিবেশনে বক্তব্য দেবেন অর্ধ শতাধিক দেশি-বিদেশি বক্তারা। প্রতি দিন তিনটি করে ওয়েবিনার আয়োজিত হবে।

ওয়েবিনারের শিরোনাম রাখা হয়েছে মানুষের প্রয়োজনে জাতিসংঘ: বহুপাক্ষিকতার পুনর্বিবেচনা।

বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ৮টায় সমাপনী অধিবেশনের মাধ্যমে শেষ হবে আন্তর্জাতিক ওয়েবিনারটি। সাবেক পররাষ্ট্র সচিব শহিদুল হকের সঞ্চালনায় সমাপনী অধিবেশনে প্রধান হিসেবে বক্তব্য দেবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

ওয়েবিনারে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য দেবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়াল আলম।

এছাড়া বক্তব্য দেবেন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...