সাম্প্রতিক শিরোনাম

জাতীয় সংসদের লেকে পাল তোলা নৌকা

জাতীয় সংসদের লেকে পাল তোলা নৌকা ভাসতে শুরু করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ-২০২০) উপলক্ষে বাংলাদেশ পর্যটন করপোরেশন নৌকা ভাসানো কর্মসূচী নেওয়া হয়েছে।

এছাড়া মুজিববর্ষ উপলক্ষে বিশেষ অধিবেশনকে সামনে রেখে পুরো সংসদ ভবন জুড়ে নানা প্রস্তুতি চলছে।

আগামী ৮ নভেম্বর থেকে সংসদ অধিবেশন শুরু হবে। এরপর ৯ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত চারদিন চলবে বিশেষ অধিবেশন।

বিশেষ অধিবেশনের প্রথম দিনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন নিয়ে স্মারক বক্তৃতা করবেন। ওই ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব এনে সাধারণ আলোচনা করবেন সরকার ও বিরোধী দলীয় সদস্যরা।

বিশেষ অধিবেশনের এই কর্মসূচীকে ঘিরেই চলছে মূল প্রস্ততি। এর পাশাপাশি সংসদ ভবন এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতার ও সাজসজ্জার কাজও শুরু হয়েছে। যার অংশ হিসেবে সংসদ লেকে নৌকা ভাসানো হচ্ছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আগামী বৃহস্পতিবার বেলা ১১টায় সংসদ ভবন লেক পাড়ে নৌকা ভাসানো কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর এই কর্মসূচীর উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এবং বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে গত ২২ মার্চ সংসদের বিশেষ অধিবেশন (সপ্তম অধিবেশন) আহ্বান করা হলেও দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি বেড়ে যাওয়ায় তা স্থগিত করেন রাষ্ট্রপতি।

করনো পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পাশাপাশি সব ধরনের অফিস-আদালত খুলে দেওয়ার প্রেক্ষাপটে সর্বশেষ নতুন করে অধিবেশন ডাকা হয়েছে।

আগের তিনটি অধিবেশনে সকল ধরণের দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও বিশেষ অধিবেশনে অংশগ্রহণের সুযোগ থাকবে গণমাধ্যম কর্মীসহ আমন্ত্রিত অতিথিদের। তবে তাদেরকে করোনা নেগেটিভ সনদ সংগ্রহ করতে হবে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...