সাম্প্রতিক শিরোনাম

ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেলেন প্রকৌশলী ড. গোলাম মোস্তফা

ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেলেন প্রকৌশলী ড. গোলাম মোস্তফা। তিনি ২০০৯-১২ মেয়াদে ঢাকা ওয়াসার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

গত ৯ সেপ্টেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওয়াসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুর রশিদ সরকার ইন্তেকাল করলে পদটি শূন্য হয়।

ড. গোলাম মোস্তফা পেশায় একজন পুরকৌশলী। এসএসসি ও এইচএসসি পরীক্ষার মেধাতালিকায় যশোর বোর্ডে যথাক্রমে ৮ম ও ৩য় স্থান অধিকার করে পরবর্তীতে তিনি বুয়েট ও তৎকালীন সোভিয়েত ইউনিয়নের মস্কোতে প্রকৌশল বিষয়ে লেখাপড়া করেন।

সেতু হাইড্রোলজির ওপর উচ্চতর গবেষণার মাধ্যমে তিনি ১৯৮১ সালে সোভিয়েত ইউনিয়ন থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি উপদেষ্টা প্রকৌশলী হিসেবে দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান এবং এশীয় উন্নয়ন ব্যাংকের স্টাফ কনসালট্যান্ট হিসেবে দীর্ঘ কর্মজীবন শেষে বর্তমানে অবসর জীবনযাপন করছেন।

দেশে-বিদেশে বিভিন্ন সাময়িকী ও পত্রপত্রিকায় তার ৭০টিরও বেশি প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি দীর্ঘ ১৬ বছর বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

ড. গোলাম মোস্তফা দুই কন্যা সন্তানের জনক। তার স্ত্রী প্রফেসর ড. দিল আফরোজা বেগম বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের একজন সদস্য।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...