সাম্প্রতিক শিরোনাম

নতুন সম্ভাবনা কাজে লাগিয়ে নিজস্ব অনন্যতা প্রকাশ করতে পারলে সাফল্য আসবেই: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নতুন সম্ভাবনা কাজে লাগিয়ে নিজস্ব অনন্যতা প্রকাশ করতে পারলে সাফল্য আসবেই। কভিড-১৯ চাকরির বাজারে পরিবর্তন, অবস্থান্তর বা নবরূপায়ন ঘটিয়ে বৈচিত্র্যময়তা এনেছে।

অনলাইন বিপণন ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। অনলাইনভিত্তিক নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি হয়েছে। এই উদ্যোক্তারাই নতুন প্রজন্মের জন্য কাজের জায়গা সৃজন করবে।

শনিবার রাতে ইউনিভার্সিটি অব লিবারেল আর্ট-এর উদ্যোগে আয়োজিত কভিড-১৯ এর গ্লোবাল মহামারি চলাকালীন এবং পরবর্তীতে ভবিষ্যত প্রজন্মের জন্য কেরিয়ার ভিশন শীর্ষক অনলাইন সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেন, যুগের সঙ্গে তাল মিলিয়ে নিজেদের গড়তে হবে। তরুণদের কাজ করার জায়গা করে দিতে হবে। তাদের প্রকাশ করার প্ল্যাটফরম তৈরি করে দিতে হবে।

চাকরি বনাম উদ্যোক্তা, রিক্স বনাম সাফল্য, ব্যক্তিগত অর্জন বনাম সামিষ্টিক অর্জন ইত্যাদি বিষয় নতুন প্রজম্মের সঙ্গে মতবিনিময় করা আবশ্যক। সরকারের গৃহীত উদ্যোগসমূহের সঙ্গে নতুন প্রজন্মের সম্পৃক্ততা বৃদ্ধিতে বিশ্ববিদ্যালয়গুলোর কার্যকরি পদক্ষেপ নেয়া উচিৎ।

প্রতিমন্ত্রী এ সময় বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশের অর্জন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে চাকরি এবং গবেষণার সুযোগ, আধুনিক প্রযুক্তির ব্যবহার ও সেবা ইত্যাদি বিষয় নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে নানা-দৃষ্টিকোণ থেকে খোলামেলা আলোচনা করেন।

সহকারী অধ্যাপক দিলারা আফরোজ খান রুপার সঞ্চালনায় ভার্চুয়াল এই সেমিনারে অন্যান্যের মাঝে ইউনিভার্সিটি অব লিবারেল আর্ট-এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক এইচ এম জহিরুল হক সংযুক্ত থেকে বক্তব্য দেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...