সাম্প্রতিক শিরোনাম

বাংলাদেশের ইমেজ বিশ্ব দরবারে নষ্ট হচ্ছে যা কোনোভাবেই সুখকর নয়: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের গণতন্ত্র প্রায় অনুপস্থিত। রাজনৈতিক বিষয়গুলো বিশ্বের কাছে উপস্থাপন হওয়ায় বাংলাদেশের ইমেজ বিশ্ব দরবারে নষ্ট হচ্ছে যা কোনোভাবেই সুখকর নয়।

বৃহস্পতিবার রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে সংগঠনটির রজত জয়ন্তী উপলক্ষে এক শোভাযাত্রায় তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, সরকারের করা আইনগুলো স্বাধীন গণমাধ্যম ও গণতন্ত্রের জন্য সহায়ক নয়। তিনি সাংবাদিকদের দেশের স্বার্থে নিরপেক্ষভাবে করার আহ্বান জানান।

তিনি দেশের সর্বক্ষেত্রে বিভক্তির প্রসঙ্গ টেনে তিনি বলেন, শুধু রাজনীতি নয়, দেশের সর্বক্ষেত্রে বিভক্তি সমাজের জন্য শুভকর নয়।

এ সময় দেশের গণমাধ্যম পরিস্থিতি নিয়ে তিনি বলেন, আমাদের জন্য দুর্ভাগ্য! গণমাধ্যম কর্মীদের ওপর বিভিন্নভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে।

আমরা বিশ্বাস করি দেশের গণতন্ত্র ও সামগ্রীক সামাজিক অর্থনৈতিক উন্নয়নের জন্য সবচেয়ে বড় ভূমিকা রাখতে সক্ষম গণমাধ্যম।

যে দেশের গণমাধ্যম যত স্বাধীন ও শক্তিশালী সেই দেশের গণতন্ত্র তত বেশি শক্তিশালী। দুর্ভাগ্য আজকে সারাবিশ্বে গণমাধ্যম কর্মীদের ওপরে একটা চাপ সৃষ্টি শুরু হয়েছে। বাংলাদেশে সেই চাপ অনেক বেশি আমরা লক্ষ্য করছি।

আমরা দেখেছি শুধুমাত্র রাজনৈতিক কারণে অনেক সংবাদকর্মীকে নিগৃহীত হতে হয়েছে, প্রাণ দিতে হয়েছে। তাদেরকে অনেক সময় কারাগারে যেতে হয়েছে। সংবাদ প্রতিষ্ঠানগুলো অনেক সময় বন্ধ করে দেওয়া হয়েছে।

শোভাযাত্রায় ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াদ চৌধুরীসহ সংগঠনের সদস্য সাংবাদিকরা অংশ নেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...