সাম্প্রতিক শিরোনাম

বেগমগঞ্জে নারীকে নির্মম নির্যাতনের ঘটনাস্থল পরিদর্শন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ

বেগমগঞ্জে নারীকে নির্মম নির্যাতনের ঘটনাস্থল পরিদর্শন করেছে বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধিদল।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্মম নির্যাতনের ঘটনায় গত ৭ অক্টোবর বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে রেখা সাহা, আন্তর্জাতিক সম্পাদক; অ্যাড.মাকছুদা আখতার, লিগ্যাল অ্যাডভোকেসি ও লবি পরিচালক; জনা গোস্বামী অ্যাডভোকেসি ও লবি পরিচালক; অ্যাড. ফাতেমা খাতুনসহ ৪ জনের একটি প্রতিনিধিদল নোয়াখালির বেগমগঞ্জে তথ্যানুসন্ধানে যান। 

এতে বলা হয়, প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করে ভিকটিমের বাবা, চাচা ও স্থানীয়দের সাথে কথা বলে তাদের খোঁজ খবর নেন এবং সংগঠনের পক্ষ থেকে সবসময় সহায়তা দেয়ার আশ্বাস প্রদান করেন। এ সময় ভিকটিমের বাবা কান্নায় ভেঙে পড়েন। 

জানা যায়, দীর্ঘ দিন ধরে মামলার আসামিরা এলাকায় সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছে এবং এর ফলে পরিবারটি নিরাপত্তাহীনতা ও আতঙ্কে দিন কাটাচ্ছেন। সন্ত্রাসীদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না।

পরিদর্শনের পাশাপাশি প্রতিনিধিদল নোয়াখালী জেলার জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, পুলিশ সুপার মো: আলমগীর হোসেন এবং বেগমগঞ্জ থানার ওসি মো: হারুন অর রশিদ চৌধুরীর সাথে সাক্ষাত করে বেগমগঞ্জে নারীর উপর নির্যাতনের ঘটনাসহ সাম্প্রতিকসময়ে নারী ও কন্যা নির্যাতনের ভয়াবহ পরিস্থিতি তুলে ধরেন এবং স্মারক লিপি প্রদান করেন। 

একইসাথে প্রেসক্লাবে ও স্মারকলিপি প্রদান করা হয়। তথ্য অনুসন্ধানের জন্য দলের সঙ্গে থেকে সার্বিক কর্মকান্ডে সহযোগিতা করেন বেগমগঞ্জ এলাকার সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাড.এমদাদ হোসেন কৈশোর।

মহিলা পরিষদের পক্ষ থেকে ভিকটিমের পরিবারকে কিছু আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। তবে বিভিন্ন পর্যায়ে চেষ্টা করেও ভিকটিমের সাথে দেখা করা যায়নি।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...