সাম্প্রতিক শিরোনাম

ভূমি-সংক্রান্ত জনবান্ধব সেবা নিশ্চিতকরণে শুদ্ধাচার চর্চার বিকল্প নেই: ভূমি সচিব

দক্ষ, আধুনিক ও টেকসই ভূমি ব্যবস্থাপনা স্থাপন এবং ভূমি-সংক্রান্ত জনবান্ধব সেবা নিশ্চিতকরণে শুদ্ধাচার চর্চার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ভূমি সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারী।

মঙ্গলবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম পরিকল্পনার প্রথম ত্রৈমাসিক প্রতিবেদন তৈরির নিমিত্ত ভূমি মন্ত্রণালয়ের নৈতিকতা কমিটির সভায় সভাপতির বক্তব্যে ভূমি সচিব এ কথা বলেন।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর নেতৃত্বে (ভূমি) মন্ত্রণালয় পর্যায়ে স্পষ্ট একটি গুণগত পরিবর্তন এসেছে। আমরা এই গুণগত পরিবর্তন পর্যায়ক্রমে ইউনিয়ন ভূমি অফিস পর্যন্ত আনার প্রক্রিয়ায় আছি। শুদ্ধাচার চর্চার মাধ্যমে আমরা তা বাস্তবায়ন করতে পারব। 

ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবগণ এবং এ মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থার প্রধানগণসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উক্ত সভায় অংশগ্রহণ করেন।

২০১২ সালে বাংলাদেশ সরকার কর্তৃক জাতীয় শুদ্ধাচার কৌশল অনুমোদিত হয়। এ কৌশল বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় শুদ্ধাচার উপদেষ্টা পরিষদ এবং অর্থমন্ত্রীর নেতৃত্বে উপদেষ্টা পরিষদের নির্বাহী কমিটি গঠিত হয়েছে।

শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষ্যে সব মন্ত্রণালয় ও বিভাগ এবং এসবের আওতাধীন অধিদপ্তর ও সংস্থায় নৈতিকতা কমিটি গঠিত হয়েছে। সরকারের সকল মন্ত্রণালয় ও বিভাগ এ শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষ্যে কর্মকৌশল প্রণয়ন করে থাকে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...