সাম্প্রতিক শিরোনাম

মহাখালীর সাততলা বস্তিতে ভয়াবহ আগুন

রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে সোমবার (২৩ নভেম্বর) রাতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রাত সাড়ে ১১টার দিকে সংক্রামক ব্যাধি হাসপাতালের কাছে বস্তিতে আগুনের সূত্রপাত ঘটে। দাউ দাউ করে আগুন পুরো বস্তিতে ছড়িয়ে পড়ে।

এতে শতাধিক ঘর ও দোকানপাট পুড়ে গেছে বলে আশঙ্কা করা হচ্ছে।

ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। রাত পৌনে ১টার দিকে শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনলেও পুরোপুরি নেভানো যায়নি।

বস্তির আবাসিক এলাকায় রাতের ঘটনায় হতাহতের আশঙ্কা করা হচ্ছে। তবে প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ, হতাহত এবং ক্ষয়ক্ষতির ব্যাপারে জানা যায়নি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের কর্মী মাহফুজ রিবেন রাত সাড়ে ১২টার দিকে জানান, মহাখালীর সংক্রামক ব্যাধি হাসপাতালের কাছের সাততলা বস্তির অংশে রাত ১১টা ৪৭ মিনিটে এই অগ্নিকাণ্ডের খবর পাওয়া যায়। ঘটনাস্থলে আগুন নেভানোর কাজ করছিল ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। 

তবে স্থানীয় সূত্র জানায়, রাত সাড়ে ১১টার দিকে সংক্রামক ব্যাধি হাসপাতালের কাছে সাততলা বস্তির একটি অংশে আগুন লাগে।

কিছু সময়ের মধ্যে বস্তির ঘর, দোকানপাটসহ আশপাশে আগুন ছড়াতে থাকে।

ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা শুরু করে। তবে দ্রুত ছড়িয়ে পড়া আগুন তারা নিয়ন্ত্রণ করতে পারেনি।

প্রথমে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট সেখানে গেলেও কয়েক মিনিটের মধ্যে তা বাড়ানো হয়। রাতে বস্তির লোকজন ঘুমিয়ে পড়ায় আটকে পড়ে হতাহতের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তবে রাতে তাৎক্ষণিকভাবে বিস্তারিত কিছু জানা যায়নি।

আব্দুর রশিদ নামের স্থানীয় এক ব্যক্তি বলেন, ‘যেখানে আগুন লাগছে সেটা মার্কেট ছিল। এইখানে কাপড়ের দোকান, ওষুধের দোকান ও চায়ের দোকানও ছিল। সবই পুইড়া গেছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...