সাম্প্রতিক শিরোনাম

মুজিববর্ষে এক লাখ বার পবিত্র কোরআন খতম করার উদ্যোগ সমাজকল্যাণ মন্ত্রণালয়

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ঘোষিত মুজিববর্ষে বিভিন্ন কর্মসূচি পালন করছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। এরমধ্যে অন্যতম একটি কর্মসূচি হচ্ছে পবিত্র কোরআন খতম।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে মুজিববর্ষে এক লাখ বার কোরআন খতম করার উদ্যোগ নেয়া হয়েছে। এপর্যন্ত ৫০ হাজার বার খতম হয়ে গেছে। আগামী ১৪ আগস্ট এক অনুষ্ঠানের মাধ্যমে এ খতম বঙ্গবন্ধু তার পরিবারের জন্য বখশিয়ে দেয়া হবে। ১৫ আগস্টের পর বাকি ৫০ হাজার বার খতম করা হবে।

মুজিববর্ষে এক লাখ বার পবিত্র কোরআন খতম করার উদ্যোগ নিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। এরইমধ্যে ৫০ হাজার বার খতম হয়ে গেছে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী।

১৪ আগস্ট সকাল ১০টায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে আগাঁরগায়ে সমাজসেবা অধিদপ্তর কার্যালয়ে মুজিববর্ষ উপলক্ষে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে অনলাইনের মাধ্যমে অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে সমাজকল্যণ মন্ত্রণালয়ের উদ্যোগে ৫০ হাজার বার কোরআন খতম বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য বখশিয়ে দেয়া হবে এবং তাদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে।

সারাদেশে সাড়ে ৩ হাজার কেপিটেশন গ্রান্ট প্রাপ্ত বেসরকারি এতিমখানা ও সরকারি শিশু পরিবার আছে। এসব প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের মাধ্যমে পবিত্র কোরআন খতম করা হচ্ছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...