সাম্প্রতিক শিরোনাম

শিল্পোন্নত দেশ গড়তে সরকারি বেসরকারি উভয়ের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন: শিল্পমন্ত্রী

সিলেট-সুনামগঞ্জের শিল্প অঞ্চল গড়তে বেসরকারি শিল্প প্রতিষ্ঠানের মালিকদের এগিয়ে আসার আহ্বান জানান শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। তিনি বলেন, শিল্পোন্নত দেশ গড়তে সরকারি বেসরকারি উভয়ের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন।

বাংলাদেশের প্রত্যেক অঞ্চলকে শিল্পসমৃদ্ধ করতে হবে, সরকার সে লক্ষ্যে কাজ করছে। আমাদের শিল্পায়ন বান্ধব সরকার উন্নত আয়ের শিল্প সমৃদ্ধ দেশ গড়তে জনগণকে সম্পৃক্ত করে দেশকে এগিয়ে নিয়ে যেতে কাজ করছে।

নিটল-নিলয় গ্রুপের উদ্যোগে নিটল কার্টিজ এন্ড পেপার মিলের এক্সপোর্ট কোয়ালিটির টারজান পেপার (TARZAN PAPER) রপ্তানি প্রক্রিয়ার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। নিলট-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী এবং বিসিআইসির চেয়ারম্যান এহছানে এলাহী।

এতে নিটল নিলয় গ্রুপের ভাইস আবদুল মারিব আহমাদসহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, সিলেট -সুনামগঞ্জের চেম্বার এন্ড কমার্সের প্রতিনিধিবৃন্দ, স্থানীয় ব্যবসীয় নেত্রীবৃন্দ, ও নিটল নিলয় গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। আজ অনুষ্ঠানটি নিটল কার্টিজ এন্ড পেপার মিল, কুমনা, ছাতক, সুনামগঞ্জে অনুষ্ঠিত হয়।

শিল্পমন্ত্রী আরো বলেন, শিল্প প্রতিষ্ঠানের উন্নয়নে শ্রমিকদেরকে উৎপাদন এবং কর্মদক্ষতা বাড়াতে হবে। দেশে শিল্প কারখানা বাড়াতে এবং মানুষের কর্মসংস্থানের জন্য শিল্পমন্ত্রী নিটল-নিলয় গ্রুপকে অভিনন্দন জানান।

শিল্পমন্ত্রী বন্ধ কল-কারখানা পুনরায় চালু করে ছাতকের মানুষের কর্মসংস্থান সৃষ্টির জন্য নিলট নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদকে ধন্যবাদ জানান। দেশের নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান সৃষ্টি এবং ব্যাপক কর্মসংস্থান তৈরিতে নিটল-নিলয় গ্রুপের মতো অন্যান্য শিল্প প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার রজতজয়ন্তী এই আন্দনঘন মুহূর্তে নিলট নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ ছাতকবাসীকে একে পর এক শিল্প প্রতিষ্ঠান উপহার দিচ্ছে, তা এ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন ও কর্মসংস্থানে বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ আবদান রাখবে।

সভাপতির বক্তব্যে নিলট নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ বলেন ছাতকের পরিচালিত আমাদের শিল্প প্রতিষ্ঠানে মাধ্যমে এখানকার প্রতিটি ঘরের কমপক্ষে একজনের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, ছাতকে স্থাপিত নিটল নিলয় গ্রুপের এই শিল্পপার্কে পেপার ইন্ডাস্ট্রির পাশাপাশি সিরামিক, ব্যাটারী ও মোটর পার্টস এ ইন্ডাস্ট্রিও করা হবে।

নিটল-নিলয় গ্রুপের উদ্যোগে নিটল কার্টিজ এন্ড পেপার মিলের এক্সপোর্ট কোয়ালিটির টারজান পেপার রপ্তানি প্রক্রিয়ার শুভ উদ্বোধনী শেষে শিল্পমন্ত্রী নিটল নিলয় সিরামিক ফ্যাক্টরি ও নিটল নিলয় ইন্ডাস্ট্রিয়াল পার্ক এর ভিত্তিপ্রস্তর স্থাপনও করেন। পরে শিল্পমন্ত্রী নিটল কার্টিজ এন্ড পেপার মিলের উৎপাদন কার্যক্রম ঘুরে দেখেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...