সাম্প্রতিক শিরোনাম

শেখ হাসিনার নেতৃত্ব সারাবিশ্বে স্বীকৃত : পররাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব সারাবিশ্বে স্বীকৃত বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন । পররাষ্ট্রমন্ত্রণালয়ের ১০০টি গাছের চারারোপন কার্যক্রমের উদ্বোধন করে আজ পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ (মুজিববর্ষ) উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী ঘোষিত দেশব্যাপী ১ কোটি গাছের চারারোপনের অংশ হিসেবে এসব চারারোপন করা হয়।

রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনা এবং সুগন্ধায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে গাছের চারারোপন করা হয়। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও গাছের চারারোপন করেন। রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রী একটি নাগেশ্বর চাঁপাগাছ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী একটি জারুল গাছ এবং পররাষ্ট্র সচিব একটি সোনালু গাছরোপন করেন।

বাংলাদেশ এখন ৪৮টি দেশের রাজনৈতিক প্লাটফর্ম ক্লাইমেট ভার্লানারেবল ফোরামের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছে। আগামীতে জলবায়ু পবিরর্তন বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দেখা দিবে।

টেকসই উন্নয়নের জন্য দেশের ২৫ ভাগ জমিতে বনায়ন প্রয়োজন। সে হিসেবে আমদের কমপক্ষে আরো ২ দশমিক ৫ ভাগ গাছ লাগতে হবে। গাছ লাগানোর মাধ্যমে আমরা নদী ভাঙনসহ প্রাকৃতিক বিপর্যয় রোধ করতে পারব।

পররাষ্ট্রমন্ত্রী প্রত্যেককে গাছ লাগানোর অনুরোধ করেন। বাংলাদেশ ক্লাইমেট ভার্লানারেবল দেশ, কিন্তু পরিবেশগত সমস্যা মোকাবিলা করে এগিয়ে যেতে চায়। এক্ষেত্রে বাংলাদেশ উদাহরণ সৃষ্টি করছে যাতে অন্যরা এদেশকে অনুসরণ করতে পারে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...