সাম্প্রতিক শিরোনাম

শেখ হাসিনার সংগ্রাম ও ত্যাগের যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা সকলের জন্য অনুকরণীয়: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলার মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রাম ও ত্যাগের যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা সকলের জন্য অনুকরণীয়। তাঁর এই দৃষ্টান্ত ও রাজনৈতিক দর্শন প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে।

এক্ষেত্রে শেখ হাসিনা দুর্গম পথের নির্ভীক যাত্রী গ্রন্থটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ‘শেখ হাসিনা : দুর্গম পথের নির্ভীক যাত্রী’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ গুণে আন্তর্জাতিক অঙ্গণে শুধুমাত্র ক্ষমতাধর সফল রাষ্ট্রনায়ক হিসেবে জায়গা নিয়েছেন।

একইসাথে তিনি মানবতার মা মাদার অব হিউম্যানিটি’ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন।

তিনি আরো বলেন, দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানার সুদীর্ঘ ৩৯ বছরের কন্টকাকীর্ণ পথচলা, সংগ্রাম, ত্যাগ-তিতিক্ষা ওই গ্রন্থের বিভিন্ন অধ্যায়ে সন্নিবেশিত হয়েছে। যা অত্যন্ত যুগোপযোগী ও প্রয়োজনীয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অন্যান্য অধিকার আদায়ের জন্য যে সংগ্রাম করে গেছেন, তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুখী-সমৃদ্ধ বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছেন।

আমাদের সকলকে তাঁর এই প্রচেষ্টায় অংশীদার হয়ে সহযোগিতা করতে হবে।

বিশিষ্ট লেখক সোলায়মান সুখনের সঞ্চালনায় অনুষ্ঠানটিতে বক্তৃতা করেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, ওই গ্রন্থের সম্পাদক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জাব্বার, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, গ্রন্থটির নির্বাহী সম্পাদক তানভীর এ মিশুক।

উল্লেখ্য, জয়িতা প্রকাশনী থেকে প্রকাশিত গ্রন্থটির প্রকাশক ইয়াসিন কবির জয়।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...