সাম্প্রতিক শিরোনাম

২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু ৪২ জনের,আক্রান্ত ২৭৪৩ সুস্থ ৫৭৮

একুশ শতকের ভয়াবহ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে বাংলাদেশে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে।বিশ্বে করোনা আক্রান্ত দেশগুলোর মধ্যে শীর্ষ ২০ এর পর্যায়ে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছে ২৭৪৩ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৬৫হাজার ৭৬৯ মৃত্যু হয়েছে আজও ৪২জনের সর্বমোট মৃতের সংখ্যা ৮৮৮ জন। করোনা জয়ী হয়ে নতুন করে আরো ৫৭৮ জন সহ মোট ১৩ হাজার ৯০৩ জন ঘরে ফিরেছেন।

আজ ৭ জুন রবিবার অপরাহ্নে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন  স্বাস্থ্য বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৫২ টি ল্যাবে আরও ১২ হাজার ৮৪২ টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগেরদিনের সহ ১৩ হাজার ১৩৬ টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার উপস্থিতি পাওয়া গেছে আরও দুই হাজার ৭৪৩ জনের দেহে। ফলে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৭৬৯ জন।

ডা. নাসিমা সুলতানা বলেন, আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ৪২ জনের। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৮৮৮ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৭৮ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ৯০৩ জনে।তিনি আরও বলেন, মৃত্যুবরণকারীদের মধ্যে ৩৫ জন পুরুষ এবং ৭ জন নারী।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী আজ রবিবার দুপুর ২ঃ১৫ ঘটিকায় করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৬৯ লাখ ৯৪ হাজার ৫৯৬ জন। তাদের মধ্যে বর্তমানে ৩১ লাখ ৭২ হাজার ১০৬ জন চিকিৎসাধীন এবং তাদের মধ্যে ৫৩ হাজার ৬৩৯ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৩৪ লাখ ২০ হাজার ৪১ জন সুস্থ হয়ে উঠেছেন এবং চার লাখ দুই হাজার ৪৪৯জন রোগী মারা গেছেন।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...