সাম্প্রতিক শিরোনাম

২৪ ঘন্টায় ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৬জনসহ মোট ১৮৩৮

গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে রেকর্ড ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭৫ জনে। একই সময়ে নতুন করে রেকর্ড ২৬৬জনের দেহে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়েছে।

আজ ১৭ এপ্রিল শুক্রবার  দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। যুক্ত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক ও আইইডিসিআর এর পরিচালক ডাঃ মীরজাদী ফ্লোরা।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২১৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২১৯০ টি নমুনা পরীক্ষা করে ২৬৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। গত মার্চ মাসের ৮ তারিখে বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর একদিনে এটিই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।

এ সময় ১০ জনের মৃত্যুর কথাও জানানো হয়, যাদের মধ্যে ৭০ ঊর্ধ্ব ব্যক্তি ও ২০ থেকে ৩০ বছরের মানুষও রয়েছে।

২০১৯ সালের শেষ দিন চীনের উহান শহর থেকে শুরুর পর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত মাসের ৮ তারিখে। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানিয়েছিল আইইডিসিআর।

১৮ মার্চ আইইডিসিআরের পক্ষ থেকে বাংলাদেশে করোনায় প্রথম একজনের মৃত্যুর খবর জানানো হয়। এরপর থেকে ধীরে ধীরে বাড়তে থাকে আক্রান্ত ও মারা যাওয়া রোগীর সংখ্যা।

গতকাল পর্যন্ত ১৫৭২জনের করোনা শনাক্ত হয়েছিল। আর মৃতের সংখ্যা ছিল ৬০ জনে। গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা পৌঁছালে ৭৫। আর মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৩৮ জনে।

বিশ্বের ২১০ টি দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৮৪ হাজার ৬৮১ জন, মৃত্যু বরণ করেছেন ১ লাখ ৪৬ হাজার ৮৯৮ জন আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫ লাখ ৫৩ হাজার ২২৭ জন।

সর্বশেষ

পিটিয়ে হত্যা: ভিডিওতে শনাক্ত ছাত্রদলের ৫ নেতাকর্মী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শামীম মোল্লাকে হত্যার ভিডিও ফুটেজে ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে শনাক্ত করা গেছে। ভিডিওতে ছাত্রদলের যে পাঁচজনকে দেখা গেছে তারা হলেন- সাঈদ হোসেন...

২০২৩ এর সফল ফ্রিল্যান্সার অ্যাওয়ার্ড পেলেন সাইমন সাদিক

সাইমন সাদিক, ফ্রিল্যান্সিংয়ের যাত্রা শুরু করেন ২০১৮ সাল থেকে। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে এবং বাইরে সফলতার সাথে কাজ করে আসছেন। এর মাঝে একটি এজেন্সিও দিয়েছেন নাম...

ডিআর কঙ্গোতে শান্তিরক্ষী মিশনে  সেনাবাহিনীর ‘আর্মড হেলিকপ্টার ইউনিট’ মোতায়েন

বাংলাদেশ সেনাবাহিনীর আরো একটি নতুন কন্টিনজেন্ট ‘বাংলাদেশ আর্মড হেলিকপ্টার ইউনিট’ এর ১ম দল গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে মোতায়েন হতে যাচ্ছে। জাতিসংঘ সদর দপ্তরের আহবানে সাড়া...

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...