সাম্প্রতিক শিরোনাম

বছরের প্রথম ঝড়বৃষ্টির মাতাল হাওয়া হানা দিলো নরসিংদীতেও

নরসিংদী থেকে বোরহান মেহেদী : বছরের প্রথম ঝড়বৃষ্টির মাতাল জাগরণ হানা দিলো নরসিংদীতেও। থেমে থেকে পড়ছে ফোঁটা ফোঁটা বৃষ্টি। ঠান্ডা বাতাসের তোর বা ঝড়ের আশংকা এখন আর নেই। একটু আগে আকাশ ঘণ কালবৈশেখীর কালোমেঘে ঢেকে গিয়েছিলো উত্তর কোণ। জনমনে প্রথম কাল বৈশেখী হানা দেবার শংকা দেখা দিয়েছিলো।

নরসিংদী জেলার শিবপুর রায়পুরা মনোহরদী বেলাবো মাধবদী ও পলাশে হালকা ঝড় বাতাসের সঙ্গে বৃষ্টি শুরু হয়। পরে একটু বেড়ে কমে গেছে। কোথাও কোথাও শিলাবৃষ্টি ও ধূলিঝড় হয়েছে বলে জানাগেছে। এখনো ফুটি ফুটি বৃষ্টি পড়ছে। তবে অনেক স্হানে বৃষ্টির পানিতে রাস্তা ঘাট কাদাযুক্ত হয়ে পড়েছে।

বৈশাখের আমেজ পাচ্ছে আজকে ছোট বড় সবে। সবাইকে মনে করে দিচ্ছে আম ঝরার দিন এসে গেছে। লক্ষ করা গেছে বৃষ্টি মাথায় ছোট শিশু কিশোররা ইতিমধ্যে পথে বেড়িয়ে পড়েছে। এখন আম কড়া না পেলেও আমলকি বা জামরুল পাবার আশায়।

এই প্রথম বৃষ্টিতে একবন্ধু তো কবিতা লিখতেই বসে গেছে। তারুণ্যের কাছে এই এক পশলা ছড়ো মাদল যেন জাগিয়ে গেছে মনের স্বপ্নিল আশা কুড়ির দু-পাতা। সত্যি নব বসন্তের কুকিল কুহুতান আর বাদলদিনের বাতাবী লেবুফুলের মৌগন্ধ কাব্য রসিকদের এক মহা লিখেয়ে প্রেরণা।

পুরাতন ছেড়ে নতুনের ডাক হচ্ছে এই বৈশেখী বসন্তের উল্লাস। ঝড়ের তোরে ডালপালা ভাঙ্গবে, ঘরদোর উপড়ে এ এক উতলা উন্মাদ খেলা। এতে বেদনা থাকে, থাকে নব জাগড়নের বিশ্বাস। আর এই দুঃখ কষ্টের ছাঁয়াতলেই আমাদের বাঙগালি বাস।

চোখের মাঝে দুলছে কলাপাতা বাঁশঝাড় আম লিচুর ডালা, দুলছে ফুসছে পুকুর জল। আর মিষ্টি শীতল আমেজ এই মুহুত্যে এক দারুন উপভোগ্য বিকেল। বাড়ির জানালা খুলে দেখছি আর মজা পাচ্ছি আজকের নতুন উদ্দিপনায় ঝরে পড়া ফোঁটা ফোঁটা বৃষ্টির পরশ ছুঁয়ে।

না আজ কালবৈশাখীর প্রথম যাত্রায় জেলার কোথাও তেমন কোন ক্ষয় ক্ষতি সংবাদ পাওয়া যায়নি।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...