সাম্প্রতিক শিরোনাম

আওয়ামী লীগকে তালাক না দিলে এ দেশের জনগণের কোনো পরিত্রাণ নাই: আলাল

তালাক না দিলে এ দেশের জনগণের কোনো পরিত্রাণ নাই বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

hiastock

তিনি বলেন, চোরদের রাজত্ব থেকে পরিত্রাণ পেতে হলে সিদ্ধান্ত নিতে হবে। আওয়ামী লীগকে ডিভোর্স দিতে হবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে স্বাধীনতা পরিষদের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আলাল বলেন, আওয়ামী লীগের কত অত্যাচার, অনাচার এর কথা বলব। দেশের প্রধানমন্ত্রী যদি অফিসারদের দুর্নীতি সম্পর্কে বলেন, যে যাই বলুক আপনারা আপনাদের কাজ করে যান।তাহলে তো চোরদের রাজত্বই চলবে।

আলাল আরো বলেন, আওয়ামী লীগের একসময়ের বড় নেতা ছিল, দলের দ্বিতীয় শীর্ষ পদ ছিল তার। নাম না বলি। আওয়ামী লীগের সেই দ্বিতীয় শীর্ষ পদধারী তিনি যুবলীগের এক নেতার বউকে ভাগিয়ে নিয়ে গিয়ে বিয়ে করেন।

সেঞ্চুরিয়ান মানিকের কথা তো আমরা সবাই জানি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে যখন আরেফিন সিদ্দিকী ভিসি ছিলেন তখন আমাদের ছাত্রীদেরকে গণহারে যৌন নির্যাতন করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী, সাবেক আইজিপি ও সাবেক ভিসি বলেছিলেন, আমাদের কাছে ভিডিও ফুটেজ আছে, অতিশিগগিরই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কিন্তু সেই যৌন নির্যাতনকারীদের বিচার কি হয়েছে?

৭ মার্চের জনসভায় শেখ হাসিনা বক্তব্য দেবেন, সেখানে সোনার ছেলেরা দল বেঁধে যাবে আর রাস্তায় যে মেয়েটা আছে তাকে যৌন হয়রানি করবে। সেখানেও আসাদুজ্জামান কামাল (স্বরাষ্ট্রমন্ত্রী) বললেন, ভিডিও ফুটেজ আছে, আমাদের ট্রাফিক পুলিশরাও সাক্ষী। ওদের আমরা ছাড়বো না।

পরে দেখা গেল ‘আমরা এদেরকে ছাড়বো না’ কথাটা হয়ে গেল ‘আমরা এদেরকে ধরবো না’। সুতরাং নারী নির্যাতনের ঐতিহ্য আওয়ামী লীগের আগে থেকেই আছে।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ প্রমুখ।

সর্বশেষ

নয়াপাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২ হাজার ৫০ টি পরিবার

সুজন চৌধুরী, আলীকদমঃ বান্দরবানের আলীকদম উপজেলার ৩ নং নয়াপাড়া ইউনিয়নে পবিত্র ইদুল- ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় মাননীয় প্রধানমন্ত্রী'র ঈদ-উল - ফিতরে উপহার পেলেন...

কর্মসংস্থানমুখী উন্নয়ন বাজেটের দাবিতে দেশব্যাপী যুব ইউনিয়নের বিক্ষোভ

বাংলাদেশ যুব ইউনিয়নের নেতৃবৃন্দ বলেছেন, প্রবৃদ্ধির আসক্তিতে মত্ত সরকার কর্মসংস্থান সৃষ্টিতে ব্যর্থ হয়েছে। যেকোন প্রক্রিয়ায় প্রবৃদ্ধির সুচক সংখ্যা পুরণে সরকারের যে প্রচেষ্টা, তা নিছক...

পবিত্র রজনীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেহেরী বিতরণ

আজ রাত ২.৩০ মিনিটে রাজধানীর বিভিন্ন পয়েন্টে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর সভাপতি আল-নাহিয়ান খান জয়'র নির্দেশে পবিত্র শবে কদর উপলক্ষে সম্মিলিত বেসরকারি...

বাড়লো মৃত্যু ও শনাক্তর সংখ্যা, ভারতীয় ধরণ শণাক্ত

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু আরও বেড়েছে বলে রবিবার (৯ মে) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।এতে...