সাম্প্রতিক শিরোনাম

আওয়ামী লীগ বার বার ধর্ষকদের লালন-পালন করেছে: মান্না

মাহমুদুর রহমান মান্না বলেছেন, দেশ স্বাধীনের ৪৯ বছরের ইতিহাসে এত ধর্ষণ ও নারী নির্যাতন দেখিনি। আমরা যদি বিচার করতে পারতাম, বিচারহীনতা থেকে সরে আসতে পারতাম তাহলে অপরাধ কমে আসতো।

hiastock

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বিচারহীনতার সংস্কৃতি, ন্যায়বিচার এবং বর্তমান বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মান্না বলেন, আমাদের দেশের এক মন্ত্রী বললো ক্রসফায়ার আমাদের সংস্কৃতি হয়েছে গেছে। না এটা হতে পারে বলা যায় অপসংস্কৃতি, বিনা বিচারে হত্যা কাম্য না।

আর বিচার শব্দটিও হারাতে বসেছে, বিচারের নামে বিচারহীনতাকে বেঁচে নেওয়া হয়েছে এখন। রাষ্ট্রীয় সংস্থাকে দলীয়করণ করে ভোট ডাকাতিতে ব্যবহার করা হয়। তাহলে কিভাবে ভালোর আশা করে, কিভাবে বিচার পাবেন।

তিনি বলেন, মৃত্যুদণ্ড কোনো বিচারের সমাধান দিতে পারে না, আমি এটা সমর্থন করি না। সত্যিকারের বিচার হলে অবশ্যই খুন, গুম কমে আসতো।

এখন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করা হয়েছে। ধর্ষকতো ধর্ষণের পর এবার ধর্ষিতাকে হত্যা করবে। এর মাধ্যমে ধর্ষক প্রমাণ মুছে ফেলবে।

আওয়ামী লীগ বার বার ধর্ষকদের লালন-পালন করেছে, বড় করেছে। গত ১২ বছরে এ ধরনের শত শত সমস্যা তৈরি হয়েছে। একটিরও বিচার কেনো হলো না।

কেনো সেই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলো না। সিলেটের এমসি কলেজ, নোয়াখালীর দেলোয়ার এরাতো সব দলীয় ক্যাডার।

সংগঠনটির সভাপতি ঢালি আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

সর্বশেষ

২৮তম রমজানেও বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইফতার বিতরণ

গতকাল ১১ই মে রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর বাড়ির সামনে টানা ২৮তম দিনের মতো ইফতার বিতরণ করেন সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হকের নেতৃত্বে বেসরকারি...

পাবনায় ভিক্ষুক হত্যা মামলার আসামি গ্রেফতার, হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার

গত ০৮-০৫-২০২১ খ্রিষ্টাব্দ তারিখ, আনুমানিক ১০.১৫ ঘটিকায় আলেয়া @ আল্লাদি (৫৫), স্বামী মৃত- শুকুর খন্দকার, বর্তমান স্বামী-হেলাল খান, ২। লিপি (২৫), পিতা হেলাল খান,...

পাবনার মোটরসাইকেল চোর চক্রের দলনেতা গ্রেফতার

গতকাল পাবনা সদর থানা এলাকার মোটরসাইকেল চোর চক্রের একাংশের দলনেতা মোঃ আরফান আবীর @ আকাশ (২৩) পিতা-মোঃ জিহাত হোসেন জলিল সাং- গোবিন্দ থানা ও...

ঈশ্বরদীতে পরিবহন শ্রমিকদের মাঝে ব্যারিস্টার জিরুর খাদ্য সামগ্রী বিতরণ

কিছুক্ষন আগে ঈশ্বরদী নতুন বাসটার্মিনালে সনি কাউন্টার এর সামনে দূরপাল্লার পরিবহন শ্রমিকদের করোনাকালীন দূর্ভোগের কথা বিবেচনা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ও পাবনা...